Coronavirus

করোনায় আক্রান্ত ৮২ বছরের মাকে মাঠে ফেলে দিল ছেলেরা

৮২ বছরের ওই বৃদ্ধার নাম লাচ্চাম্মা। তাঁর চারটি ছেলে ও একটি মেয়ে রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২০ ১৫:০১
Share:

কোভিড আক্রান্ত মাকে মাঠে ফেলে দিল ছেলেরা। ছবি টুইটার থেকে নেওয়া।

লাঠি ছাড়া হাঁটতে পারেন না ৮২ বছরের বৃদ্ধা। সম্প্রতি তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। তার পরই ছেলেরা তাঁকে বাড়ি থেকে বের করে ফেলে দিয়ে এসেছেন চাষের জমিতে। শনিবার রাতে এই অমানবিক ঘটনার সাক্ষী থেকেছে তেলঙ্গানার ভেলেরু মণ্ডলের পিচারা গ্রাম।

Advertisement

৮২ বছরের ওই বৃদ্ধার নাম লাচ্চাম্মা। তাঁর চারটি ছেলে ও একটি মেয়ে রয়েছে। সম্প্রতি তাঁর করোনাভাইরাসের লক্ষণ দেখা দেয়। তার পর পরীক্ষা করতেই জানা যায়, তিনি করোনা পজিটিভ। এই খবর পেতেই তাঁর ছেলেরা তাঁকে করোনা কিট সমেত ফেলে দিয়ে আসেন চাষের জমিতে থাকা কুয়োর পাশে। সেই খবর পেয়ে শনিবার রাতে সেখানে ছুটে গিয়েছিলেন তাঁর মেয়ে।

লাচ্চাম্মার সঙ্গেই সারা রাত সেখানে ছিলেন বলে জানিয়েছেন তাঁর মেয়ে। পরের দিন মাকে সেখান থেকে নিয়ে যান তিনি।

Advertisement

সম্প্রতি এ রকম ঘটনা ঘটেছিল ওই রাজ্যেরই কামারেড্ডি জেলার বাশওয়াদাতে। সেখানে এক ব্যক্তির করোনাভাইরাসের জেরে মৃত্যু হওয়ায় কেউ এগিয়ে আসেননি সৎকারের জন্য। শেষে কয়েক জন মুসলিম যুবকের উদ্যোগে তাঁর সৎকার হয়।

কর্নাটকে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। রোজ প্রায় ১৭০০-১৮০০ লোক আক্রান্ত হচ্ছেন সেখানে। মোট আক্রান্ত এক লক্ষ ৪২ হাজার ছাড়িয়েছে। এখনও অবধি সেখানে মৃত্যু হয়েছে ৮৯৫ জনের।

আরও পড়ুন: ফের নতুন সংক্রমণ ৯০ হাজারের বেশি, ৪২ লক্ষ ছাড়াল আক্রান্তের সংখ্যা

আরও পড়ুন: উত্তরপ্রদেশে পুলিশের সামনেই যুবককে পিটিয়ে মারল জনতা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন