Sourav Ganguly

রবিতে রাজভবন, সোমবার কোটলায় কি শাহী মোলাকাত বাংলার মহারাজের

প্রয়াত জেটলির একটি মূর্তি স্থাপন হচ্ছে ফিরোজ শা কোটলায়। সেই মূর্তি উন্মোচন অনুষ্ঠানেই হাজির থাকবেন অমিত শাহ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২০ ২১:৫৩
Share:

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র।

রবিবার কলকাতায় রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সাক্ষাৎ করেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। এ‌ই দেখা করাকে সৌরভ 'সৌজন্য সাক্ষাৎ' বলে দাবি করলেও এর সঙ্গে বিজেপি-যোগ নিয়ে জল্পনা তুঙ্গে। এরই মধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে সোমবার একই মঞ্চে দেখা যেতে পারে সৌরভকে। দিল্লিতে ফিরোজ শাহ কোটলায় অরুণ জেটলি স্টেডিয়ামে অমিত-সৌরভ সাক্ষাৎ হওয়ার সম্ভাবনা।

Advertisement

দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশন (ডিডিসিএ)-র উদ্যোগে সোমবার হচ্ছে ওই অনুষ্ঠান। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি দীর্ঘদিন ডিডিসিএ-র চেয়ারম্যান পদে ছিলেন। এ বার প্রয়াত জেটলির একটি মূর্তি স্থাপন হচ্ছে ফিরোজ শা কোটলায়। সেই মূর্তি উন্মোচন অনুষ্ঠানেই হাজির থাকবেন অমিত শাহ। ডিডিসিএ জানিয়েছে, সোমবার দুপুর ২টোয় অমিত ছাড়াও ওই অনুষ্ঠানে থাকবেন কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিংহ পুরী, কিরেন রিজিজু এবং অনুরাগ ঠাকুর। ডিডিসিএ সূত্রে খবর, সেই অনুষ্ঠানে থাকার কথা সৌরভের। এ ছাড়াও থাকতে পারেন ভারতীয় দলের দুই প্রাক্তন ক্রিকেটার বীরন্দ্র সহবাগ ও গৌতম গম্ভীর। প্রসঙ্গত গম্ভীরের আরও একটি পরিচয় হল তিনি পূর্ব দিল্লি আসন থেকে জয়ী বিজেপি সাংসদ।

২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে রাজনৈতিক আলোচনায় বারবার উঠে আসছে সৌরভের নাম। বেহালার দাদা রাজ্যে বিজেপির মুখ্যমন্ত্রী মুখ হতে পারেন বলে জল্পনাও দীর্ঘদিনের। রাজ্য সফরে এসে সৌরভের নাম নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখেও পড়েন অমিত শাহ। তেমন সম্ভাবনার কথা একেবারে নাকচ না করে দিয়ে অমিত উত্তরে বলেছিলেন, "আরও অনেক নাম রয়েছে। তালিকা অনেক লম্বা।" নীলবাড়ির লক্ষ্যে অমিত যখন নিজেই সেনাপতির ভূমিকায় বাংলার ময়দানে নেমে পড়েছেন তখন সোমবারের অমিত-সৌরভ সাক্ষাতের সম্ভাবনা নিয়ে স্বাভাবিক ভাবেই তৈরি হয়েছে আগ্রহ। ক্রিকেট মাঠের অনুষ্ঠানে বিসিসিআই সভাপতি হিসেবে সৌরভ হাজির থাকলেও রাজনৈতিক জল্পনা থেকেই যাচ্ছে।

Advertisement

আরও পড়ুন: ‘তৃণমূল-বিজেপি লড়াই কলকাতা বনাম জেলার লড়াই’, নয়া কৌশলের সুর বাঁধলেন শুভেন্দু

রবিবার ধনখড়-সৌরভ সাক্ষাতের পরেও যেমন জল্পনা থেকেই যাচ্ছে। সৌরভ এ নিয়ে কোনও জল্পনা তৈরি না করার কথা বললেও গেরুয়া শিবিরের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা নিয়ে আলোচনায় ইতি পড়েনি। বরং, সেটা আরও বেড়ে গেল সোমবারের 'শাহী-সাক্ষাৎ' সম্ভাবনায়। সোমবার কি অমিতের সঙ্গে সৌরভের রাজনৈতিক কথাও হতে পারে ক্রিকেট মাঠের মঞ্চে? এমন প্রশ্নের জবাব মেলেনি। টেলিফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করলেও সাড়া দেননি সৌরভ।

আরও পড়ুন: জোটের আসন রফা থেকে মুখ্যমন্ত্রিত্ব, রাজ্য নেতাদের সংযত থাকতে নির্দেশ এআইসিসি-র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন