South Kashmir

দক্ষিণ কাশ্মীরে পর পর দু’টি এনকাউন্টারে নিহত ৪ জঙ্গি

পুলওয়ামার হাকরিপোরা-কাকাপোরা এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে তল্লাশি অভিযান শুরু করে যৌথবাহিনী।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২০ ১৭:৩৯
Share:

শ্রীনগরে প্রহরারত জওয়ানরা।— ফাইল চিত্র

পর পর দু’দিন দু’টি সংঘর্ষে দক্ষিণ কাশ্মীরে ৪ জঙ্গিকে খতম করল সেনাবাহিনী। মঙ্গলবার পুলওয়ামায় গুলি বিনিময়ে মৃত্যু হয়েছে ২ জঙ্গির। সোমবার মেলহুরা এলাকায় গুলির যুদ্ধে আরও ২ জঙ্গি নিহত হয়।

Advertisement

কাশ্মীর পুলিশ জানা গিয়েছে, এ দিন সকালে পুলওয়ামার হাকরিপোরা-কাকাপোরা এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে তল্লাশি অভিযান শুরু করে পুলিশ, সিআরপিএফ এবং সেনার যৌথবাহিনী। গোটা এলাকা ঘিরে ফেলেন জওয়ানরা। জঙ্গিরা যেখানে লুকিয়ে ছিল সেখানে বাহিনী পৌঁছতেই গুলিবর্ষণ শুরু হয়ে যায়। জবাব দেন জওয়ানরাও। গুলিতে ২ জঙ্গির মৃত্যু হয়।

সোমবারও দক্ষিণ কাশ্মীরে বাহিনীর অভিযানে ২ জঙ্গি নিহত হয়েছিল। ওই দিন শোপিয়ানের জাইনাপোরার মেলহুরায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। সে সময় জঙ্গিদের সঙ্গে গুলি বিনিময় শুরু হয়ে যায়। তা চলে মঙ্গলবার সকাল পর্যন্ত। ঘটনাস্থল থেকে স্বয়ংক্রিয় রাইফেল এবং পিস্তল উদ্ধার হয়েছে। জঙ্গিরা কোন গোষ্ঠীর সদস্য তা এখনও জানা যায়নি।

Advertisement

আরও পড়ুন: কাগজ নয়, বিজেপিকে বাইরের রাস্তা দেখাব, সিএএ মন্তব্যে নড্ডাকে তোপ মহুয়ার

আরও পড়ুন: ২২ বছর পর সেই ভয়ঙ্কর দৈত্যের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর সাহস অর্জন করেছিলাম

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন