আগাম জামিন বীরভদ্রের

‘প্রভাবশালী’ তো বটেই, তার চেয়ে কয়েক ধাপ এগিয়ে, একেবারে ‘রাজ্যের রাজা’ আখ্যা দিয়ে তাঁর আগাম জামিনের আর্জি খারিজ করার দাবি জানিয়েছিল সিবিআই। টিকল না আপত্তি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ মে ২০১৭ ০৪:২১
Share:

‘প্রভাবশালী’ তো বটেই, তার চেয়ে কয়েক ধাপ এগিয়ে, একেবারে ‘রাজ্যের রাজা’ আখ্যা দিয়ে তাঁর আগাম জামিনের আর্জি খারিজ করার দাবি জানিয়েছিল সিবিআই। টিকল না আপত্তি। ১০ কোটি টাকার হিসেব বহির্ভূত সম্পত্তির মামলায় আজ হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী রাজা বীরভদ্র সিংহের আগাম জামিন মঞ্জুর করল দিল্লির বিশেষ সিবিআই আদালত। আগাম জামিন মঞ্জুর হয়েছে তাঁর স্ত্রী প্রতিভা ও এই মামলার বাকি অভিযুক্তদেরও। ৮২ বছর বয়সি বীরভদ্রের তরফে মেডিক্যাল রিপোর্ট জমা দিয়ে কোর্টকে জানানো হয়েছিল, তিনি গুরুতর অসুস্থ। সিবিআই যুক্তি দেয়, তিনি ‘হিমাচলের রাজা’ ও দীর্ঘদিন ধরেই দুর্নীতিতে জড়িত। এমন ব্যক্তি মুক্ত থাকলে তাঁর বিরুদ্ধে কেউ সাক্ষ্য দেওয়ারই সাহস পাবে না। এমন ক্ষেত্রে অসুস্থতার কারণ

Advertisement

দেখানো হয়। এই ক্ষেত্রে তা যেন গ্রাহ্য না করা হয়। বীরভদ্রের আইনজীবী পাল্টা বলেন, তদন্ত শেষ হয়ে গিয়েছে। চার্জশিটও পেশ হয়েছে। সিবিআই জানায়, তদন্ত শেষ হয়নি। বেআইনি সম্পত্তির এই মামলা দায়ের হয় ২০১৫-তে। মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করা যাবে না, হিমাচল হাইকোর্টের এই স্থগিতাদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় সিবিআই। আর্জি খারিজ হয়ে যায়। আজ সিবিআই আদালতেও টিকল না তাদের যুক্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন