SpiceJet.

অবতরণের মুখে বিমানে বেজে উঠল জাতীয় সঙ্গীত, বিতর্কে স্পাইসজেট

বিমান অবতরণের আর কিছু মুহূর্ত বাকি। তখনও বিমানযাত্রীদের কোমরে সিটবেল্ট বাঁধা। অবতরণের ঠিক আগেই বিমানের স্পিকারে বেজে উঠল জাতীয় সঙ্গীত।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০১৭ ১৬:০০
Share:

প্রতীকী ছবি।

বিমান অবতরণের আর কিছু মুহূর্ত বাকি। তখনও বিমানযাত্রীদের কোমরে সিটবেল্ট বাঁধা। অবতরণের ঠিক আগেই বিমানের স্পিকারে বেজে উঠল জাতীয় সঙ্গীত। জাতীয় সঙ্গীতের সম্মান জানানোর জন্য উঠে দাঁড়াবেন, নাকি বিমানের নিয়ম অনুযায়ী সিটবেল্ট বাঁধা অবস্থায় চুপচাপ বসে থাকবেন- কিছুই বুঝে উঠতে পারছিলেন না সেই সময় বিমানে থাকা বিমানযাত্রীরা। এমনই অদ্ভুত পরিস্থিতি তৈরি হয়েছিল তিরুপতি থেকে হায়দরাবাদগামী স্পাইসজেট বিমানে। গত মঙ্গলবারের এই ঘটনায় বিতর্কের মুখে স্পাইসজেট কর্তৃপক্ষ। পুনিত তিওয়ারি নামে এক যাত্রী ইতিমধ্যেই বিমানসংস্থার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।

Advertisement

আরও পড়ুন: দিল্লিতে মোষ নিয়ে যাওয়ার সময় বেধড়ক পেটানো হল তিন জনকে

তাঁর অভিযোগ, বিমানের নিয়ম অনুযায়ী যাত্রী এবং বিমানকর্মীরা কেউই জাতীয় সঙ্গীতের সম্মাননায় উঠে দাঁড়ানোর মতো অবস্থায় ছিলেন না। হঠাত্ই এমন কাণ্ড ঘটনায় প্রত্যেক যাত্রীই হকভম্ব হয়ে যান। কেন এমন করা হল প্রশ্ন তুলেছেন পুনিত। ঘটনার প্রমাণ রাখতে নিজের মোবাইল থেকে একটি ভিডিও রেকর্ডিং করেন তিনি।

Advertisement

এই ঘটনার জন্য ক্ষমাও চেয়ে নেন বিমান কর্তৃপক্ষ। সংস্থার এক মুখপাত্র জানিয়েছেন, এক বিমানকর্মী ভুল করে অন্য গানের বদলে জাতীয় সঙ্গীত চালিয়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন