spicejet

যাত্রীদের সাড়ে ৮ ঘণ্টা অপেক্ষা শেষে উড়ল বিমান, ১০ মিনিটের মাথায় ফিরে এল মাটিতে

বুধবার রাত ৮টার সময় পুণে বিমানবন্দর থেকে ওড়ার কথা ছিল বিমানটির। গন্তব্য ছিল আমদাবাদ। সারা রাত যাত্রীরা বসে কাটিয়েছেন বিমানবন্দরেই। শেষ পর্যন্ত ভোর সাড়ে ৪টের সময় বিমান ওড়ে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ১৪:৫৮
Share:

স্পাইস জেট সংস্থার বিরুদ্ধে যাত্রীরা ক্ষোভ উগরে দিয়েছেন। ফাইল ছবি।

পুণে বিমানবন্দরে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করানো হল যাত্রীদের। শেষ পর্যন্ত ওড়ার পরেও বাতিল করা হল বিমান। বিপাকে যাত্রীরা। এই নিয়ে স্পাইস জেট সংস্থার বিরুদ্ধে যাত্রীরা ক্ষোভ উগরে দিয়েছেন।

Advertisement

বুধবার রাত ৮টার সময় পুণে বিমানবন্দর থেকে ওড়ার কথা ছিল বিমানটির। গন্তব্য ছিল আমদাবাদ। সারা রাত যাত্রীরা বসে কাটিয়েছেন বিমানবন্দরেই। শেষ পর্যন্ত ভোর সাড়ে ৪টের সময় বিমান ওড়ে। ১০ মিনিটের মাথায় ফের অবতরণ করানো হয় বিমান। সংস্থার তরফে জানানো হয়, ‘প্রযুক্তিগত ত্রুটি’র কারণেই বিমান অবতরণ করল।

ওই বিমানে সফর করার কথা ছিল বকুল পাণ্ডে নামে এক ব্যক্তি ও তাঁর স্ত্রীর। সন্ধ্যা ৬টায় তাঁরা বিমানবন্দরে পৌঁছে যান। বকুল সংস্থার বিরুদ্ধে অভিযোগ করে বলেন, ‘‘বিমানের কর্মীরা আমাদের জানিয়েছিলেন, প্রযুক্তিগত ত্রুটির কারণে বিমান উড়তে চার ঘণ্টা দেরি হবে। রাত সাড়ে ১২টায় ছাড়বে বিমান। মাঝরাতে বিমান কর্মীরা জানান, বিমানটি সাড়ে ৩টের সময় উড়বে। কিছু ক্ষণ পরে তাঁরা জানিয়ে দেন, ওই বিমান আরও এক ঘণ্টা দেরিতে উড়বে।’’ বকুল আরও জানিয়েছেন, বিমানে বসে দু’বার ঝাঁকুনি অনুভব করেন। ওড়ার সাত মিনিটের মাথায় ফের বিমানটি ফিরে আসে পুণে বিমানবন্দরে। অন্য এক যাত্রী জানিয়েছেন, বিমান সংস্থার তরফে বিমান বাতিল নিয়ে যাত্রীদের সঠিক কোনও তথ্যই দেওয়া হয়নি।

Advertisement

স্পাইসজেট সংস্থার তরফে এক মুখপাত্র জানিয়েছেন, বুধবার বিকেল ৪টে ৩৫ মিনিটের মধ্যে যাত্রীদের বিমান দেরিতে ছাড়ার বিষয়ে জানানো হয়েছিল। বেশির ভাগ যাত্রীকেই বৃহস্পতিবার বিকল্প বিমানে তুলে দেওয়া হয়েছে। কোনও কোনও যাত্রীকে টিকিটের দাম পুরোপুরি ফেরত দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন