Indian Railways

Indian Railways: দেশ জুড়ে এক দিনের গণছুটির সিদ্ধান্ত থেকে পিছিয়ে এল স্টেশন মাস্টার্স সংগঠন

আগামী ৩১ মে কর্মবিরতির সিদ্ধান্ত নিয়েছিল স্টেশন মাস্টারদের সর্বভারতীয় সংগঠন। আর তাতেই আশঙ্কা তৈরি হয় ওই দিন রেল পরিষেবার কী হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২২ ১৮:৪১
Share:

ফাইল চিত্র।

নানা দাবিদাওয়াতে এক দিনের জন্য দেশ জুড়ে কর্মবিরতির ঘোষণা করেছিল অল ইন্ডিয়া স্টেশন মাস্টার্স অ্যাসোসিয়েশন। আগামী ৩১ মে সেই কর্মবিরতির সিদ্ধান্ত নিয়েছিল তারা। আর তাতেই আশঙ্কা তৈরি হয় ওই দিন রেল পরিষেবার কী হবে। তবে সেই আশঙ্কা থেকে আপাত স্বস্তি দিয়ে স্টেশন মাস্টার্সদের সর্বভারতীয় সংগঠন ফের জানাল, তারা কর্মবিরতির সিদ্ধান্ত থেকে সরে আসছে।

একই সঙ্গে সংগঠন জানিয়েছে, গণছুটির সিদ্ধান্ত থেকে আপাত ভাবে সরে এলেও তাদের আন্দোলন জারি থাকবে। সূত্রের খবর, আগামী ৩০ মে দিল্লিতে ডেপুটি চিফ লেবার কমিশনার এবং রেল বোর্ডের কর্তারা স্টেশন মাস্টারদের সংগঠনের সঙ্গে বৈঠকে বসবেন। সেখানে তাদের দাবিদাওয়া নিয়ে আলোচনা হতে পারে। ওই বৈঠকে যদি সমাধানসূত্র না বেরোয় তা হলে ফের কর্মবিরতির পথে হাঁটতে পারে সংগঠন।

Advertisement

স্টেশন মাস্টার্স সংগঠনের অভিযোগ, শূন্যপদ পড়ে থাকা সত্ত্বেও তা পূরণ করছে না কেন্দ্র। ফলে অন্য কর্মীদের উপর চাপ বাড়ছে। ঠিক মতো ছুটি পাচ্ছেন না। বেশ কিছু ভাতাও বন্ধ করে দেওয়া হয়েছে। এই সমস্ত দাবি নিয়েই আন্দোলন চালাচ্ছে স্টেশন মাস্টার্স সংগঠন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন