Vande Bharat

বন্দে ভারত লক্ষ্য করে আবার পাথর, পর পর দু’দিন, এ বার উজ্জয়িনীতে

রেল সূত্রে জানা গিয়েছে, দু’বারই চিন্তামন স্টেশন এবং উজ্জয়িনী জংশনের মাঝে ট্রেন লক্ষ্য করে পাথর ছোড়া হয়েছে। মঙ্গলবার পাথরের আঘাতে ট্রেনের দু’কামরার কয়েকটি জানলার কাচ ভেঙে গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

উজ্জয়িনী শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৭:২৩
Share:

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আবার বন্দে ভারত লক্ষ্য করে পাথর ছুড়লেন অজ্ঞাতপরিচয় কিছু ব্যক্তি। এ বার ইনদওর-নাগপুর বন্দে ভারত এক্সপ্রেস লক্ষ্য করে উজ্জয়িনীতে ছোড়া হল পাথর। পর পর দু’দিন। তার পরেই তদন্তে নামে ভারতীয় রেল। দেখা যায়, একটি ঘটনার নেপথ্যে রয়েছেন কৃষকেরা।

Advertisement

ভারতীয় রেলের রতলাম ডিভিশনের জনসংযোগ আধিকারিক খেমরাজ মিনা বলেন, ‘‘গত মঙ্গল এবং বুধবার বন্দে ভারত এক্সপ্রেস লক্ষ্য করে পাথর ছোড়া হয়েছে। এই ঘটনায় কেউ আহত হননি।’’ রেল সূত্রে জানা গিয়েছে, দু’বারই চিন্তামন স্টেশন এবং উজ্জয়িনী জংশনের মাঝে ট্রেন লক্ষ্য করে পাথর ছোড়া হয়েছে। মঙ্গলবার পাথরের আঘাতে ট্রেনের দু’কামরার কয়েকটি জানলার কাচ ভেঙে গিয়েছে। তবে যাত্রীদের আঘাত লাগেনি। এর আগে বন্দে ভারত ট্রেনে পাথর ছুড়তে গিয়ে ধরা পড়েন এক মত্ত ব্যক্তি।

দিন কয়েক আগে উদয়পুর-জয়পুর বন্দে ভারত এক্সপ্রেসের লাইনে পাথর রাখা হয়েছিল। চালক দেখতে পেয়ে তৎপর হন। আপৎকালীন ব্রেক কষে ট্রেন থামিয়ে দেন। রক্ষা পায় শতাধিক যাত্রীর প্রাণ। বন্দে ভারত লক্ষ্য করে পাথর ছোড়ার ঘটনা দেশের বিভিন্ন রাজ্যে আগেও ঘটেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন