Haryana

স্কুলের হস্টেলে রহস্যমৃত্যু, ছাদ থেকে পড়ে গিয়ে প্রাণ গেল ছাত্রের

হরিয়ানার স্কুলের হস্টেলের ছাদ থেকে পড়ে একাদশ শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়েছে। কী ভাবে ছাদ থেকে পড়ে গেল ওই ছাত্র, এই নিয়ে রহস্য তৈরি হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

চণ্ডীগড় শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ০৯:৫৬
Share:

—প্রতীকী চিত্র।

হস্টেলে আবার পড়ুয়ার মৃত্যুর অভিযোগ। হরিয়ানার স্কুলের হস্টেলের ছাদ থেকে পড়ে একাদশ শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়েছে। কী ভাবে ছাদ থেকে পড়ে গেল ওই ছাত্র, এই নিয়ে রহস্য তৈরি হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। শুক্রবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, গোথরা পালি গ্রামে একটি স্কুলের হস্টেলে এই ঘটনা ঘটেছে। গত ছ’বছর ধরে ওই হস্টেলে থেকে পড়াশোনা করছিল ওই ছাত্র। তার বাড়ি মহেন্দ্রগড় জেলায়। ভোর ৫টা ২০ মিনিটে হস্টেলের ছাদ থেকে ওই ছাত্র পড়ে যায়। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ভোরে কেন হস্টেলের ছাদে গেল ওই ছাত্র? কী ভাবে সে পড়ে গেল? এই নিয়ে ধন্দে পুলিশ। ঘটনাস্থল থেকে কোনও স্যুইসাইড নোট পাওয়া যায়নি। স্কুল কর্তৃপক্ষের পক্ষ থেকে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Advertisement

এই ঘটনার কথা মনে করিয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রমৃত্যুর ঘটনা। গত ৯ অগস্ট যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেন হস্টেলের তিন তলার বারান্দা থেকে এক ছাত্র নীচে পড়ে যান বলে অভিযোগ। পরের দিন ভোরে বাংলা বিভাগের প্রথম বর্ষের ওই ছাত্রের মৃত্যু হয়। র‌্যাগিংয়ের জেরে ওই ছাত্রের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে তাঁর পরিবার। থানায় এফআইআর দায়ের করা হয়। তদন্তে নেমে ছাত্রমৃত্যুর ঘটনায় প্রাক্তনী এবং পড়ুয়া মিলিয়ে ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। দেশের প্রথম সারির শিক্ষা প্রতিষ্ঠানে র‌্যাগিংয়ের অভিযোগ ঘিরে তোলপাড় পড়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন