Accidental Death

স্কুলের মধ্যে গায়ে গরম ডাল পড়ে মৃত্যু হল অষ্টম শ্রেণির ছাত্রের

স্কুলের রান্নাঘরে গায়ে গরম ডাল পড়ে জখম হয়েছিল এক ছাত্র। তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। সেখানে চিকিৎসা চলাকালীন তার মৃত্যু হয়।

Advertisement

সংবাদ সংস্থা

ভুবনেশ্বর শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১৩:৪৩
Share:

ছাত্রের মৃত্যুতে স্কুলের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয়রা। প্রতীকী ছবি।

স্কুলের মধ্যে গায়ে গরম ডাল পড়ে অষ্টম শ্রেণির এক ছাত্রের মৃত্যু হল ওড়িশায়। রবিবার রাতে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয়েছে ওই ছাত্রের। ঘটনাটি ঘটেছে ওড়িশার সুন্দরগড় জেলার কইদা এলাকার দেঙ্গুলা উচ্চবিদ্যালয়ে।

Advertisement

ওড়িশা টিভি সূত্রে খবর, গত ৬ মার্চ এই ঘটনাটি ঘটে। তবে ছাত্রের মৃত্যুর পর খবরটি প্রকাশ্যে আসে। স্কুলের রান্নাঘরে রাঁধুনিকে সাহায্য করতে গিয়েই ছাত্রের গায়ে গরম ডাল পড়ে। জখম অবস্থায় তাকে প্রথমে কইদা কমিউনিটি স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করানো হয়। পরে তাকে একটি হাসপাতালে স্থানান্তরিত করানো হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার রাতে মৃত্যু হয় ওই ছাত্রের।

Advertisement

স্কুলের হস্টেলের রান্নাঘরে রাঁধুনিকে কেন সাহায্য করেছিল ওই ছাত্র, এ নিয়ে প্রশ্ন উঠেছে। স্কুলের প্রধান শিক্ষিকা কারমেল বিলাং বলেছেন, ‘‘স্টোভ থেকে ডালের পাত্রটি নামাতে সাহায্যের জন্য ওই ছাত্রকে ডেকেছিলেন রাঁধুনি। তা নামাতে গিয়েই গরম ডাল পড়ে যায় ছাত্রের গায়ে।’’

স্থানীয়দের অভিযোগ, স্কুলের হস্টেলে পড়ুয়াদের দিয়ে প্রায়ই রান্নার কাজ করানো হয়। এই ঘটনায় তদন্তের দাবি জানিয়েছেন তাঁরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ব্লক শিক্ষা আধিকারিক এবং জেলা শিক্ষা আধিকারিকের বক্তব্য জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন