Chennai

নিটে ব্যর্থ হওয়ায় নিজেকে শেষ করলেন পড়ুয়া, উদ্ধার করা হল তাঁর বাবার দেহও

পুলিশ সূত্রে খবর, পড়ুয়ার মৃত্যুর পরের দিন সকালে উদ্ধার করা হয় তাঁর বাবার দেহ। পুত্রের শোক সহ্য করতে না পেরে গলায় ফাঁস লাগিয়ে তিনি নিজেকে শেষ করেছেন বলে প্রাথমিক অনুমান তদন্তকারীদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

চেন্নাই শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ১৪:৫১
Share:

—প্রতীকী চিত্র।

ডাক্তারির প্রবেশিকা পরীক্ষায় (নিট) ব্যর্থ হওয়ায় এক পড়ুয়া আত্মঘাতী হয়েছিলেন বলে দাবি। পরের দিন তাঁর বাবার দেহ উদ্ধার করা হল। ঘটনাটি চেন্নাইয়ের। সোমবার এই ঘটনার কথা জানিয়েছে পুলিশ।

Advertisement

২০২২ সালে দ্বাদশ শ্রেণির পরীক্ষায় উত্তীর্ণ হন জগদীশ্বরণ নামে ১৯ বছরের এক তরুণ। দু’বার ‘নিটে’ বসেন। কিন্তু সফল হননি। শনিবার বাড়ি থেকে তাঁর দেহ উদ্ধার করা হয়। পরীক্ষায় ব্যর্থ হওয়ায় হতাশা থেকেই ওই পড়ুয়া নিজেকে শেষ করেছেন বলে দাবি পরিবারের।

পুলিশ সূত্রে খবর, পড়ুয়ার মৃত্যুর পরের দিন সকালে উদ্ধার করা হয় তাঁর বাবা সেলভাসেকরের দেহ। পুত্রের শোক সহ্য করতে না পেরে গলায় ফাঁস লাগিয়ে তিনি নিজেকে শেষ করেছেন বলে প্রাথমিক তদন্তে অনুমান তদন্তকারীদের।

Advertisement

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। পড়ুয়াদের উদ্দেশে তাঁর বার্তা, ‘‘আত্মবিশ্বাসী হও। সুন্দর করে বাঁচো। আত্মহননের কথা ভেবো না।’’ এই মৃত্যু নিয়ে রাজ্যপাল আরএন রবিকে আক্রমণ করেছেন স্ট্যালিন। বলেছেন, ‘‘তামিলনাড়ুতে নিট নিষিদ্ধ করতে যে বিল আনা হয়েছে, তাতে সম্মতি দিচ্ছেন না রাজ্যপাল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন