Indian Institute of Management

লখনউ আইআইএম-এর হস্টেলে ‘আত্মঘাতী’ কৃতী বাঙালি ছাত্র

বছর চব্বিশের সোহম গুয়াহাটি আইআইটি-র কৃতী ছাত্র। চাকরি করতেন একটি বহুজাতিক সংস্থায়। বছর দুয়েক সেখানে কাজ করার পর ২০১৬-তে তিনি লখনউ আইআইএম-এ ভর্তি হয়েছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৭ ১৬:৪৫
Share:

সোহম মুখোপাধ্যায়। ছবি তাঁর ফেসবুক পেজের সৌজন্যে।

দু’দিন আগেও বন্ধুদের সঙ্গে চুটিয়ে আড্ডা দিয়েছেন। বুধবার সেই বন্ধুরাই হস্টেলের দরজা ভেঙে উদ্ধার করল সোহম মুখোপাধ্যায়ের দেহ। ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট (আইআইএম) লখনউয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র সোহমের বাড়ি কলকাতার লেক গার্ডেন্স এলাকায়। পুলিশ জানিয়েছে, সোহমের ঘর থেকে কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি। তবে, প্রাথমিক তদন্তে তাদের অনুমান আত্মহত্যাই করেছেন সোহম।

Advertisement

আরও খবর
ভারতীয় ছাত্রকে গুলি করে খুন ক্যালিফোর্নিয়ায়

বছর চব্বিশের সোহম গুয়াহাটি আইআইটি-র কৃতী ছাত্র। চাকরি করতেন একটি বহুজাতিক সংস্থায়। বছর দুয়েক সেখানে কাজ করার পর ২০১৬-তে তিনি লখনউ আইআইএম-এ ভর্তি হয়েছিলেন। সোমবার বন্ধুদের সঙ্গে সেই আড্ডা দেওয়ার পর থেকে আর তার খোঁজ মিলছিল না। ধরছিলেন না মোবাইল ফোনও। বন্ধুরা বেশ অসংখ্য বার তাঁকে ফোন করেন। কিন্তু, কোনও জবাব মেলেনি। বুধবার তাঁর বন্ধুরা খেয়াল করেন, সোহমের হস্টেলের ঘর ভিতর থেকে বন্ধ। এর পরেই তাঁরা দরজা ধাক্কাধাক্কি শুরু করেন। তাতে না খোলায়, দরজা ভেঙে ফেলা হয়। দেখা যায়, ঘরের সিলিং ফ্যান থেকে গলায় দড়ি দিয়ে ঝুলছে সোহমের দেহ।

Advertisement

খবর দেওয়া হয় পুলিশে। তারা এসে দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়। কোনও সুইসাইড নোট না মিললেও পুলিশের অনুমান, অবসাদের কারণেই আত্মহত্যা করেছেন সোহম। সে কারণে গোটা সপ্তাহ জুড়ে তিনি ক্লাসেও যাননি। আইআইএম কর্তৃপক্ষ জানিয়েছেন, সোহম ছাত্র হিসাবে ভাল ছিলেন। পড়াশোনা বাদে অন্য নানা কাজে তাঁর উৎসাহ ছিল। ধারাবাহিক ভাবে ভাল ফল করতেন বলেও ক্রতৃপক্ষ জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন