Gas Leakage

উত্তরপ্রদেশে বিষাক্ত গ্যাসে অচৈতন্য একটি স্কুলের পড়ুয়ারা, ৪ জনের অবস্থা সঙ্কটজনক

বুধবার ঘটনাটি ঘটেছে কোতওয়ালি নগরের একটি বেসরকারি স্কুলে। পুলিশ সূত্রে খবর, স্কুল চলাকালীন হঠাৎই ঝাঁঝালো গন্ধ পায় পড়ুয়ারা।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:১৮
Share:

হাসপাতালে ভর্তি অসুস্ত পড়ুয়ারা। ছবি: সংগৃহীত।

উত্তরপ্রদেশের একটি স্কুলে বিষাক্ত গ্যাসে অচৈতন্য হয়ে পড়লেন ১০ জন পড়ুয়া। তাঁদের মধ্যে ৪ জনের অবস্থা সঙ্কটজনক বলে পুলিশ সূত্রে খবর।

Advertisement

বুধবার ঘটনাটি ঘটেছে কোতওয়ালি নগরের একটি বেসরকারি স্কুলে। পুলিশ সূত্রে খবর, স্কুল চলাকালীন হঠাৎই ঝাঁঝালো গন্ধ পায় পড়ুয়ারা। গন্ধটি স্কুলের আশপাশ থেকেই আসছিল। ঝাঁঝালো গন্ধে পড়ুয়ারা অসুস্থ বোধ করতে শুরু করে। তাদের মধ্যে ১০ জন জ্ঞান হারিয়ে ফেলে। এই ঘটনায় স্কুলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্কুল ছেড়ে পালাতে শুরু করে পড়ুয়া এবং শিক্ষকরা।

১০ অচৈতন্য পড়ুয়াকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়। হাসপাতাল সূত্রে খবর, অসুস্থ ১০ জনের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক। বিষাক্ত গ্যাসের খবর চাউর হতেই স্কুলের আশপাশ খালি করে দেওয়া হয়। খালি করা হয় গোটা স্কুল। এক স্কুলপড়ুয়া জানিয়েছে, হঠাৎই স্কুলে ঝাঁঝালো গন্ধ আসতে শুরু করে। আর সেই গন্ধে প্রথমে কাশি শুরু হয় সকলের। তার পর এক এক করে জ্ঞান হারাতে শুরু করে। কয়েক জনের অবস্থা আরও খারাপ হয়।

Advertisement

তদন্তে নেমে পুলিশ জানতে পারে, স্কুলের পিছনে একটি কারখানা রয়েছে। সেই করাখানা থেকেই বিষাক্ত গ্যাস ছড়িয়েছে। কারখানার ভিতরে আবর্জনা নষ্ট করার জন্য এক ধরনের রাসায়নিক ব্যবহার করা হয়েছিল। সেই রাসায়নিকের কারণে সৃষ্ট গ্যাসেই স্কুল পড়ুয়ারা অসুস্থ হয়ে পড়ে। কারখানার মালিককে গ্রেফতার করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন