Andhra Pradesh

পড়া না পারার শাস্তি, রাস্তায় খালি পায়ে শিশুদের দাঁড় করিয়ে রাখায় ক্ষোভের মুখে শিক্ষক!

একটি প্রাথমিক স্কুলের এমনই একটি ছবি প্রকাশ্যে আসায় শোরগোল পড়ে গিয়েছে। ঘটনাটি অন্ধ্রপ্রদেশের একটি সরকারি স্কুলের।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৪৬
Share:

স্কুলের বাইরে দাঁড় করিয়ে রাখা হয়েছে খুদে পড়ুয়াদের। ছবি: সংগৃহীত।

রোদের মধ্যে রাস্তায় স্কুলের পোশাকে দাঁড়িয়ে রয়েছে এক দল খুদে। কারও পায়েই জুতো নেই। একটি প্রাথমিক স্কুলের এমনই একটি ছবি প্রকাশ্যে আসায় শোরগোল পড়ে গিয়েছে। ঘটনাটি অন্ধপ্রদেশের একটি সরকারি স্কুলের।

Advertisement

স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, পড়া না করে আসায় ওই খুদে পড়ুয়াদের স্কুল থেকে রাস্তায় বার করে দেন। তাদের শাস্তি দিতে রোদের মধ্যে খালি পায়ে দাঁড় করিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে এক শিক্ষকের বিরুদ্ধে। পথচারীরা এমন দৃশ্য দেখে স্কুল কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, সকালে স্কুলের সামনের রাস্তায় একসঙ্গে এতগুলো শিশুকে খালি পায়ে দাঁড়িয়ে থাকতে দেখে স্তম্ভিত হয়ে গিয়েছিলেন। কারও কারও হাতে বই ছিল। তাদের মধ্যে কেউ কেউ আবার সেই বইয়ে চোখ বোলাচ্ছিল। ওই শিশুদের থেকে কয়েক হাত দূরেই দাঁড়িয়েছিলেন শিক্ষক।

Advertisement

এক পথচারীর অভিযোগ, কেন খুদে পড়ুয়াদের বাইরে দাঁড় করিয়ে রাখা হয়েছে, এই প্রশ্ন করা হয়েছিল শিক্ষককে। তখন তিনি রেগে গিয়ে বলেন, “আমরা যদি পড়ুয়াদের শাস্তি দিই, তাতে আপত্তি কেন? কেনই বা এর ভিডিয়ো করা হচ্ছে?” ঘটনাটির ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই শোরগোল পড়ে যায়। জেলা শিক্ষা দফতরে খবরটি পৌঁছতেই তড়িঘড়ি স্কুলে হাজির হন জেলা শিক্ষা আধিকারিক। তিনি জানিয়েছেন, কী কারণে এই ধরনের শাস্তি দেওয়া হল তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন