Mohammed Zubair

Mohammad Zubair: সুপ্রিম কোর্ট জামিন মঞ্জুর করলেও জেলেই থাকছেন অল্ট নিউজ প্রতিষ্ঠাতা জুবেইর

এলাহাবাদ হাই কাের্টের একটি রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন মহম্মদ জুবেইর। আদালত তার জামিনের মেয়াদ বাড়িয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১২ জুলাই ২০২২ ১২:৫৭
Share:

মহম্মদ জুবেইর।

নূপুর শর্মা বিতর্ক প্রকাশ্যে আনা অল্ট নিউজের প্রতিষ্ঠাতা মহম্মদ জুবেইরের জামিনের মেয়াদ বাড়াল সুপ্রিম কোর্ট। তবে জামিন পেলেও জেলেই থাকতে হবে জুবেইরকে। কারণ সুপ্রিম কোর্ট জুবেইরের বিরুদ্ধে একটি মামলায় জামিন বৃদ্ধি করলেও বাকি মামলাগুলিতে এখনও বিচারবিভাগীয় হেফাজতেই রয়েছেন জুবেইর। আপাতত দিল্লির একটি জেলে রয়েছেন তিনি। সোমবার লক্ষিমপুর আদালত তাঁকে আরও ১৪ দিনের জেল হেফাজত দিয়েছে।

Advertisement

সুপ্রিম কোর্ট যে মামলাটিতে জুবেইরের জামিন বৃদ্ধি করেছে, সেটি আদতে উত্তরপ্রদেশের সীতাপুরের একটি মামলা। জুবেইরের বিরুদ্ধে এই মামলাটি করেছিল উত্তরপ্রদেশ পুলিশ। তাঁর একটি পুরনো টুইটের ভিত্তিতে। জুবইেরের এলাহাবাদ হাই কোর্টে ওই মামলা খারিজ করার আবেদন জানালে তা নাকচ করে দিয়েছিল হাই কোর্ট। সেই রায়কে চ্যালেঞ্জ করেইশীর্ষ আদালতে আবেদন করেছিলেন জুবেইর। মঙ্গলবার তার শুনানি হয়। সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত আপাতত এই মামলায় অন্তর্বর্তী জামিনেই থাকবেন জুবেইর। আগামী ৭ সেপ্টেম্বর এই মামলাটির পরবর্তী শুনানি হবে।

বিজেপি মুখপাত্র নূপুরের বিতর্কিত মন্তব্য প্রকাশ্যে আনার কিছুদিন পরই জুবেইরের বিরুদ্ধে তাঁর একটি পুরনো টুইট নিয়ে অভিযোগ দায়ের করা হয় দিল্লি পুলিশের কাছে। সেই অভিযোগের ভিত্তিতে গত ২৭ জুন জুবেইরকে গ্রেফতার করে দিল্লি পুলিশ। তার পর থেকেই দিল্লিতে হেফাজতে রয়েছেন অল্ট নিউজ প্রতিষ্ঠাতা। সোমবার ওই মামলায় তাঁকে আরও ১৪ দিনের জেল হেফাজত দেয় লখিমপুর আদালত। মামলাটিতে জুবেইরের জামিনের আবেদন আবার বুধবার শুনবে আদালত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন