পরিবারের অনুমতি নিন: খনি-কাণ্ডে কোর্ট

মেঘালয়ের কসান কয়লা খনিতে উদ্ধারকাজ বন্ধের দাবি জানাল মেঘালয় সরকার। সরকারে তরফে সুপ্রিম কোর্টে জানানো হল, প্রতিদিন লক্ষ লক্ষ গ্যালন জল বের করেও জলতল কমছে না। যে ক’টি দেহ চিহ্নিত হয়েছে তার সবও উদ্ধার করা যায়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ১৪ মার্চ ২০১৯ ০২:০৮
Share:

মেঘালয়ের কসান কয়লা খনিতে উদ্ধারকাজ বন্ধের দাবি জানাল মেঘালয় সরকার। সরকারে তরফে সুপ্রিম কোর্টে জানানো হল, প্রতিদিন লক্ষ লক্ষ গ্যালন জল বের করেও জলতল কমছে না। যে ক’টি দেহ চিহ্নিত হয়েছে তার সবও উদ্ধার করা যায়নি। দু’টি মাত্র দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে।

Advertisement

এই পরিস্থিতিতে উদ্ধারকাজ চালিয়ে আর লাভ নেই বলেই মনে করছে রাজ্য সরকার। সরকারের পক্ষে বলা হয়, অযথা এত টাকা খরচ না করে তা শ্রমিকদের পরিবারকে দেওয়াই যুক্তিসঙ্গত। এর পরেই আজ সুপ্রিম কোর্ট নির্দেশ দিল, এখনও আটকে থাকা ১৪ জন শ্রমিকের পরিবারের সঙ্গে দেখা করে কাজ বন্ধের অনুমতি নিক সরকার।

আদালত রুরকির ন্যাশনাল ইনস্টিটিউট অব হাইড্রোলজির এক বিশেষজ্ঞকে কসানে গিয়ে বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখে এবং আর জল বের করে লাভ আছে কি না, তা নিয়ে রিপোর্ট তৈরি করে দু’সপ্তাহে জমা দিতে বলেছে।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন