National News

স্থগিতাদেশ মিলল না, আধার লিঙ্ক করতেই হচ্ছে, কেন্দ্রের নির্দেশ বহাল

এ দিন আদালত সাফ জানিয়ে দেয়, এ বিষয়ে তারা কোনও স্থগিতাদেশ জারি করবে না। যা সিদ্ধান্ত নেওয়ার  সাংবিধানিক বেঞ্চই নেবে। 

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০১৭ ১৮:৫৪
Share:

ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও মোবাইল নম্বরের সঙ্গে আধার লিঙ্কের বিষয়ে কেন্দ্রের নির্দেশকেই বহাল রাখল সুপ্রিম কোর্ট। শুক্রবার এই মামলার শুনানি ছিল। এ দিন আদালত সাফ জানিয়ে দেয়, এ বিষয়ে তারা কোনও স্থগিতাদেশ জারি করবে না। যা সিদ্ধান্ত নেওয়ার সাংবিধানিক বেঞ্চই নেবে।

Advertisement

আরও পড়ুন: বাংলায় ক্ষমতায় আসছে বিজেপি: ফুল বদলেই বললেন মুকুল রায়

আধার লিঙ্ক থাকলে রেলে এ বার দ্বিগুণ টিকিট কাটা যাবে অনলাইনে

Advertisement

ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও মোবাইল নম্বরের সঙ্গে আধার লিঙ্ক বাধ্যতামূলক করার নির্দেশ দিয়েছিল কেন্দ্র। কিন্তু কেন্দ্রের এই নির্দেশের বিরোধিতা করে বেশ কিছু আবেদন জমা পড়েছিল সুপ্রিম কোর্টে। আধার লিঙ্কের জন্য গ্রাহকদের কাছে এসএমএস পাঠিয়ে চাপ সৃষ্টি করার অভিযোগ অনেক দিন ধরেই উঠছে ব্যাঙ্ক ও টেলিকম সংস্থাগুলোর বিরুদ্ধে। এ দিন এই প্রসঙ্গ তুলে ধরে ব্যাঙ্ক ও টেলিকম সংস্থাগুলোকে ভর্ত্সনাও করে আদালত।

বিচারপতি এ কে সিক্রি বলেন, “সংবাদমাধ্যমের সামনে বলতে চাই না, তবে এ ধরনের মেসেজ আমিও পেয়েছি।” ব্যাঙ্ক ও টেলিকম সংস্থাগুলো থেকে এ ভাবে এসএমএস পাঠিয়ে জনসাধারণের মধ্যে যাতে আতঙ্ক সৃষ্টি না করা হয় সে দিকে কেন্দ্রকে নজর দিতে বলেছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন