অযোধ্যা-সম্প্রচার হতে পারে কি, প্রশ্ন কোর্টের

অযোধ্যা মামলার সরাসরি সম্প্রচার চেয়ে শীর্ষ আদালতে আর্জি জানিয়েছেন আরএসএসের প্রাক্তন প্রধান কে এন গোবিন্দাচার্য।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৯ ০১:২০
Share:

ছবি: সংগৃহীত।

রাম জন্মভূমি মামলায় শুনানির সরাসরি সম্প্রচার করা সম্ভব কি না তা সুপ্রিম কোর্টের রেজিস্ট্রির কাছে জানতে চাইল প্রধান বিচারপতির বেঞ্চ।

Advertisement

অযোধ্যা মামলার সরাসরি সম্প্রচার চেয়ে শীর্ষ আদালতে আর্জি জানিয়েছেন আরএসএসের প্রাক্তন প্রধান কে এন গোবিন্দাচার্য। আজ গোবিন্দাচার্যের আইনজীবী বিকাশ সিংহ সওয়ালে বলেন, ‘‘এই মামলার সামাজিক ও সাংস্কৃতিক তাৎপর্য রয়েছে। অনেকেই সুপ্রিম কোর্টের শুনানিতে আসতে পারছেন না। তাই সরাসরি সম্প্রচার হওয়া প্রয়োজন।’’ তিনি বলেন, ‘‘সেই সঙ্গে আপাতত শুনানির নথি তৈরি হওয়া প্রয়োজন। যাতে পরে আদালতের অনুমতি নিয়ে তা প্রকাশ করা যায়।’’

প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন বেঞ্চ জানায়, আর্জি বিবেচনা করা হবে। এ দিন ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে অযোধ্যা সংক্রান্ত মধ্যস্থতাকারী কমিটি। তিন সদস্যের ওই কমিটি মধ্যস্থতার মাধ্যমে সমস্যা মেটাতে ব্যর্থ হয়েছে বলে ফের মামলার শুনানি শুরু করে সুপ্রিম কোর্ট। কিন্তু এ দিন কমিটির তরফে জানানো হয়েছে, সুন্নি ওয়াকফ বোর্ড ও নির্মোহী আখড়া ফের মধ্যস্থতা চেয়ে চিঠি পাঠিয়েছে। পরবর্তী পদক্ষেপ স্থির করতে কোর্টের নির্দেশ চেয়েছে কমিটি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন