Swiggy

প্রয়োজনের তুলনায় ‘বেশি’ কর্মী! ‘দুঃখিত’, বার্তা পাঠিয়ে ৩৮০ জনকে ছাঁটাই করল সুইগি

ছাঁটাই হতে চলা কর্মীদের কাছে ইতিমধ্যেই মেল পৌঁছে গিয়েছে। এই কঠোর সিদ্ধান্ত নেওয়ার জন্য দুঃখপ্রকাশ করছেন সুইগির সিইও শ্রীহর্ষ মাজেতি। তবে সংস্থা লোকসানে চলছে না বলে জানান তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ১৪:৩৪
Share:

৩৮০ জন কর্মীকে ছাঁটাই করল সুইগি।

একটি মাত্র ই-মেল। আর তাতেই ৩৮০ জন কর্মীকে ছাঁটাই করার সিদ্ধান্ত জানিয়ে দিল ফুড ডেলিভারি সংস্থা ‘সুইগি’। ছাঁটাই হতে চলা কর্মীদের কাছে ইতিমধ্যেই মেল পৌঁছে গিয়েছে। সেখানে এই কঠোর সিদ্ধান্ত নেওয়ার জন্য দুঃখপ্রকাশ করছেন সংস্থার সিইও। তবে যাঁরা কাজ হারালেন, তাঁদের প্রত্যেকেই তিন মাসের বেতন এবং অন্যান্য আর্থিক সুযোগসুবিধা পাবেন বলে আশ্বাস দেওয়া হয়েছে।

Advertisement

এই কর্মী সঙ্কোচনের কারণ হিসেবে সিইও শ্রীহর্ষ মাজেতি বলেছেন, “সংস্থার আশু সংস্কারের লক্ষ্যে আমরা যখন বৈঠকে বসি, তখন আমাদের মনে হয় যে, প্রয়োজনের তুলনায় বেশি কর্মী নিয়োগ করে ফেলা হয়েছে। তাই ভারসাম্য রক্ষার জন্যই আমাদের এই কঠোর সিদ্ধান্তটা নিতে হল।”

Advertisement

তবে শিল্পমহলের একাংশের মতে, ফুড ডেলিভারি বা বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেওয়ার ক্ষেত্রে সুইগির যে একচেটিয়া আধিপত্য ছিল, অন্যান্য প্রতিযোগী সংস্থা এসে যাওয়ায় তা কিছুটা খর্ব হয়েছে। তা ছাড়া এই সংক্রান্ত অর্থনীতিতেও সাময়িক মন্দাভাব দেখা দিয়েছে। তাই আয়ের সঙ্গে ব্যয়ের সাযুজ্য রাখতেই সুইগি এমন সিদ্ধান্ত নিয়ে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। তবে, সুইগির তরফে জানানো হয়েছে, তাদের কাছে যথেষ্ট অর্থ মজুত রয়েছে। তাই সংস্থার লোকসান হওয়ার সম্ভাবনাকে উড়িয়ে দিয়েছে তারা। তবে তারা এ-ও স্বীকার করে নিয়েছে, কোভিড-উত্তর অর্থনীতির সঙ্গে মানিয়ে নিতেই কিছু সংস্কারের পথে হাঁটতে চলেছে তারা। কর্মী সঙ্কোচন সেই সংস্কার প্রক্রিয়ার একটি অঙ্গ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন