অরুণা-প্রসঙ্গ বিধানসভায়

বিধানসভার অরুণা শানবাগের ঘটনা তুলতে গিয়ে বাধা পেলেন এসইউসি বিধায়ক তরুণ নস্কর। ১৯৭৩ সালে ধর্ষণ-নিগ্রহের শিকার হন অরুণা। কোমাচ্ছন্ন অরুণা ৪২ বছর শয্যাবন্দি থাকার পরে সোমবার মারা যান। তাঁর নিষ্কৃতি-মৃত্যুর জন্য আগে আবেদন জানানো হলেও সুপ্রিম কোর্ট সায় দেয়নি। বিধানসভা অধিবেশনের জিরো আওয়ারে মঙ্গলবার তরুণবাবু ওই বিষয়ে বক্তব্য জানান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০১৫ ০৩:০৭
Share:

বিধানসভার অরুণা শানবাগের ঘটনা তুলতে গিয়ে বাধা পেলেন এসইউসি বিধায়ক তরুণ নস্কর।

Advertisement

১৯৭৩ সালে ধর্ষণ-নিগ্রহের শিকার হন অরুণা। কোমাচ্ছন্ন অরুণা ৪২ বছর শয্যাবন্দি থাকার পরে সোমবার মারা যান। তাঁর নিষ্কৃতি-মৃত্যুর জন্য আগে আবেদন জানানো হলেও সুপ্রিম কোর্ট সায় দেয়নি। বিধানসভা অধিবেশনের জিরো আওয়ারে মঙ্গলবার তরুণবাবু ওই বিষয়ে বক্তব্য জানান। তাঁর বক্তব্যে প্রসঙ্গক্রমে পার্ক স্ট্রিট, কামদুনি, বারাসতের ধর্ষণ-কাণ্ডের দৃষ্টান্তও উঠে আসায় মাইক্রোফোন বন্ধ করে দেওয়া হয়। বিধানসভার বাইরে তরুণবাবুর দাবি, ‘‘অরুণার বিষয়ে বলতে গিয়ে আমি কেন এ রাজ্যের বিষয় বলেছি, তা নিয়ে স্পিকার প্রশ্ন তুলেছেন। কিন্তু বিধানসভার নিয়ম অনুযায়ী, জিরো আওয়ারে সব বিষয়ই বলা যায়।’’ তরুণবাবু জানান, তিনি পরে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে তাঁর বলার অধিকার কেড়ে নেওয়ার বিরুদ্ধেপ্রতিবাদ জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন