CBI

৭৫ হাজার টাকা ঘুষ নিতে গিয়ে হাতেনাতে সিবিআইয়ের জালে ধরা পড়লেন সিজিএসটি-র ২ কর্তা

সংবাদ সং‌স্থা সূত্রে খবর, ধৃতদের বাড়িতে তল্লাশি চালিয়ে লক্ষাধিক টাকা উদ্ধার করেছে সিবিআই। তাঁরা বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

আমদাবাদ শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ১৬:৫৩
Share:

ধৃতদের সোমবার পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। প্রতীকী ছবি।

ঘুষ নেওয়ার অভিযোগে ‘সেন্ট্রাল গুডস অ্যান্ড সার্ভিসেস ট্যাক্স’ বা সিজিএসটি-র (পণ্য ও পরিষেবা কর বিভাগের) দুই আধিকারিককে গ্রেফতার করল সিবিআই। রবিবার গুজরাতের ভারুচ জেলা থেকে ওই দুই আধিকারিককে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অভিযোগ, ৭৫ হাজার টাকার ঘুষ চেয়েছিলেন ওই দুই আধিকারিক।

Advertisement

সংবাদ সংস্থা সূত্রে খবর, ধৃতদের মধ্যে এক জন সিজিএসটি-র সুপারিন্টেনড্যান্ট ও অন্য জন কমিশনার। ধৃতদের রবিবার আদালতে হাজির করানো হয়েছিল। ধৃতদের আগামী সোমবার পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

সিবিআই সূত্রে দাবি করা হয়েছে, গুজরাতের মোদাসা থেকে ভাপি পর্যন্ত পণ্য পরিবহণের জন্য এক ব্যক্তির কাছ থেকে ৭৫ হাজার টাকা ঘুষ চান অভিযুক্তরা। শুধু তাই নয়, অভিযোগকারী ব্যক্তি এ-ও জানিয়েছেন যে, পণ্য পরিবহণের জন্য মাসে তাঁর থেকে ১.৫ লক্ষ টাকা চাওয়া হয়েছিল।

Advertisement

সিজিএসটি-র আধিকারিকরা টাকা চাইছেন— এই অভিযোগ করেছিলেন এক ব্যক্তি। অভিযোগ পাওয়ার পরই নড়েচড়ে বসেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অভিযুক্তদের ধরতে ফাঁদ পাতে সিবিআই। তার পরই অভিযোগকারী ব্যক্তির কাছ থেকে ৭৫ হাজার টাকা নেওয়ার সময়ই অভিযুক্তদের পাকড়াও করেন তদন্তকারীরা।

গ্রেফতারের পরই অভিযুক্তদের বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। তল্লাশি অভিযানে প্রায় ১.৯৭ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন