জোর তরজা তেজস্বী ও সুশীলের

আরজেডি প্রধান লালুপ্রসাদের ব্ল্যাক ক্যাট কম্যান্ডো নিরাপত্তা নামিয়ে আনা এবং তাকে ঘিরে তাঁর জ্যেষ্ঠ পুত্র তেজপ্রতাপের ‘প্রধানমন্ত্রীর চামড়া ছাড়িয়ে’ নেওয়ার হুমকি নিয়ে পরিস্থিতি উত্তপ্ত হয়েই ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পটনা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৭ ০৩:১১
Share:

তেজস্বী যাদব—ফাইল চিত্র।

সরকারে দুর্নীতি ও লালু-পরিবারের দুর্নীতি, বিহার বিধানসভায় এই নিয়ে বিরোধী দলনেতা তেজস্বী যাদবের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়লেন উপ-মুখ্যমন্ত্রী সুশীল মোদী। আজ সভায় সরকারি স্তরের বিভিন্ন দুর্নীতি নিয়ে আলোচনা চেয়ে একটি মুলতুবি প্রস্তাব জমা দেন তেজস্বী। স্পিকার তা খারিজ করে দেন। এরপরেই তেজস্বী বলেন, ‘‘এমন দিন নেই যে দিন বিহারবাসী সংবাদমাধ্যমে কোনও না কোনও সরকারি দুর্নীতির খবর পাচ্ছেন।’’ বিরোধী দলনেতার কথায় ক্ষিপ্ত হয়ে ওঠেন সুশীল মোদী। তিনি বলেন, ‘‘উনি যে হাজার কোটি টাকার বেনামি সম্পত্তির অধিকারী তা নিয়েই ওঁর বলা উচিত। ২৮ বছর বয়সেই এই সম্পত্তি কী ভাবে জোগাড় করলেন তা নিয়ে বলুন।’’ তবে তর্কাতর্কি বেশি দূর গড়াতে দেননি স্পিকার বিজয় চৌধুরী।

Advertisement

আরজেডি প্রধান লালুপ্রসাদের ব্ল্যাক ক্যাট কম্যান্ডো নিরাপত্তা নামিয়ে আনা এবং তাকে ঘিরে তাঁর জ্যেষ্ঠ পুত্র তেজপ্রতাপের ‘প্রধানমন্ত্রীর চামড়া ছাড়িয়ে’ নেওয়ার হুমকি নিয়ে পরিস্থিতি উত্তপ্ত হয়েই ছিল। অন্য দিকে, সুশীল মোদীর ছেলের বিয়ে ভেস্তে দেওয়ার হুমকিও দেন তেজপ্রতাপ। ফলে সুশীল মোদীকে বিবাহস্থল সরিয়ে নিতে হয়। তেজপ্রতাপের এই দুই মন্তব্যে বিজেপি শিবির রীতিমতো ক্ষুব্ধ। কার্যত বিধানসভায় তারই বহিঃপ্রকাশ হল বলে মনে করছেন রাজ্যের রাজনীতিকরা। পাশাপাশি, মুখ্যমন্ত্রী নীতীশ কুমারও আজ লালুর নিরাপত্তা কমানো নিয়ে যাদব-পরিবারের প্রতিক্রিয়ায় কটাক্ষ করেছেন। তাঁর প্রশ্ন, ‘‘এত হইচই কেন? উনি কীসের ভয়ে ভীত?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন