Telengana News

মহিলার পেটে ১০ কেজির টিউমার! অস্ত্রোপচার করে প্রাণ বাঁচালেন কংগ্রেস বিধায়ক

টিউমারের সমস্যা নিয়ে তেলঙ্গানার সরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল মহিলাকে। সেখানেই কর্তব্যরত ছিলেন বিধায়ক চিক্কুডু। যিনি পেশায় চিকিৎসক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ১০:০৮
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

মহিলার দেহে জটিল অস্ত্রোপচার করলেন তেলঙ্গানার কংগ্রেস বিধায়ক চিক্কুডু বামশী কৃষ্ণা। তাঁর নেতৃত্বে মেডিক্যাল দল অস্ত্রোপচারে সফল হয়েছে। প্রাণ বাঁচানোর জন্য বিধায়ককে ধন্যবাদ জানিয়েছেন ওই মহিলা।

Advertisement

তেলঙ্গানার নগরকরনুল জেলার বালমুর এলাকার বাসিন্দা অনিতা। তাঁর পেটে একটি টিউমার হয়েছিল। দীর্ঘ দিন ধরে যা নিয়ে ভুগছিলেন মহিলা। ওই টিউমারের জন্য তাঁর পেটের আকার বড় হয়ে গিয়েছিল। সেই সঙ্গে দেহে অন্য অনেক জটিলতাও তৈরি হয়েছিল। তাঁর শারীরিক পরিস্থিতির অবনতি হচ্ছিল দিন দিন।

টিউমারের সমস্যা নিয়ে তেলঙ্গানার অচমপেট সরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল ওই মহিলাকে। সেখানেই কর্তব্যরত ছিলেন বিধায়ক চিক্কুডু। কংগ্রেসের সঙ্গে যুক্ত হয়ে সক্রিয় রাজনীতির পাশাপাশি চিকিৎসার পেশাও ছাড়েননি তিনি। মহিলার অবস্থার কথা শুনে তিনিই ওই হাসপাতালের অন্য চিকিৎসকদের নিয়ে একটি বিশেষ দল গঠন করেন। তাঁরা মহিলার পেটে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন।

Advertisement

বিধায়ক চিক্কুডু গোটা ঘটনার কথা নিজের ফেসবুকে শেয়ার করেছেন। সেখানেই তিনি জানিয়েছেন, গত এক বছর ধরে টিউমারের সমস্যায় ভুগছিলেন ওই মহিলা। অবিলম্বে অস্ত্রোপচার করার প্রয়োজন ছিল। না হলে প্রাণ সংশয়ও হতে পারত। তাঁর নেতৃত্বে চিকিৎসক দল সফল ভাবে সেই অস্ত্রোপচার করেছেন। পেট থেকে টিউমারটি কেটে বার করার পর দেখা গিয়েছে, তার ওজন প্রায় ১০ কিলোগ্রাম। অস্ত্রোপচারের পর রোগী আপাতত সুস্থ আছেন বলে জানিয়েছেন বিধায়ক। সফল অস্ত্রোপচারের জন্য তাঁকে এবং তাঁর দলকে ধন্যবাদ জানিয়েছেন রোগীর পরিবারের সদস্যেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন