Syed Ali Shah Geelani

দেশের তথ্য পাচারের অভিযোগ গিলানি অনুগামীর বিরুদ্ধে

সম্প্রতি হুরিয়ত লিগাল সেলের সদস্য বেহালকে ভারত বিরোধী বেশ কিছু স্লোগান দিতে দেখা যায়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ অগস্ট ২০১৭ ১৮:৪৩
Share:

আরও চাপ বাড়ল গিলানির উপর।

কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদী নেতাদের বিরুদ্ধে অভিযানে আরও এক ধাপ এগোল নরেন্দ্র মোদী সরকার। বিচ্ছিন্নতাবাদী নেতা সাবির শাহের পর এ বার গ্রেফতার করা হল কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা দেবেন্দ্র সিংহ বেহালকে। তাঁর বিরুদ্ধে দেশের গোপন তথ্য পাকিস্তানে চালান করা অভিযোগ রয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ। সোমবার রাতে তাকে গ্রেফতার করে এনআইএ।

Advertisement

আরও পড়ুন: কাশ্মীরে নিহত লস্করের শীর্ষ নেতা আবু দুজানা

জম্মু-কাশ্মীরের বাদগামের হুমহামা থানায় হেফাজতে নেওয়া হয়েছে বেহালকে। তার বিরুদ্ধে ১২১ ধারায় (রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র) মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন এনআইএ-এর এক শীর্ষ কর্তা।

Advertisement

কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা সৈয়দ আলি শাহ গিলানির অত্যন্ত ‘প্রিয়পাত্র’ এই বেহাল। এনআইএ-এর দাবি, পাকিস্তান হাই কমিশনের অনেক শীর্ষকর্তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতেন বেহাল। তাদের কাছে দেশের অভ্যন্তরীণ বিষয় সংক্রান্ত অনেক তথ্য তুলে দিতেন।

আরও পড়ুন: সব হারানোর পরেও পিছু ছাড়ছে না ঋণ

সম্প্রতি হুরিয়ত লিগাল সেলের সদস্য বেহালকে ভারত বিরোধী বেশ কিছু স্লোগান দিতে দেখা যায়। তার পরsই দেবেন্দ্রর উপর নজরদারি শুরু করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন