Terrorists

নিশানায় ‘প্রভাবশালী নেতারা’, দিল্লিতে ‘লুকিয়ে থাকা’ চার জঙ্গির খোঁজে তল্লাশি পুলিশের

জহাঙ্গীরপুরা এলাকায় এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির দেহাংশও উদ্ধার হয়েছে। ক্যামেরার সামনেই ওই ব্যক্তির মাথা কাটা হয়েছিল বলে পুলিশের দাবি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ১৬:৪৩
Share:

দিল্লির জহাঙ্গীরপুরা এলাকা থেকে গত সপ্তাহে ২ সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করেছিল দিল্লি পুলিশের স্পেশাল সেল। ছবি: সংগৃহীত।

প্রজাতন্ত্র দিবসের আগে রাজধানীতে ‘লুকিয়ে থাকা’ ৪ জঙ্গির খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে দিল্লি পুলিশ। ওই জঙ্গিদের নিশানায় রয়েছেন দেশের বিভিন্ন রাজ্যের ‘প্রভাবশালী নেতারা’। মঙ্গলবার দিল্লি পুলিশের স্পেশাল সেলের সূত্রের এমনই দাবি।

Advertisement

নাম প্রকাশে অনিচ্ছুক ওই সূত্রের কথায়, ‘‘রাজধানীতে লুকিয়ে থাকা ৪ সন্দেহভাজন জঙ্গির খোঁজ চালাচ্ছে দিল্লি পুলিশ। পাকিস্থান থেকে তাঁদের হাতে অস্ত্রশস্ত্র আসছে এবং সিগন্যাল মেসেজিং অ্যাপের মাধ্যমে তাঁদের সঙ্গে পাক হ্যান্ডলারদের যোগাযোগ রয়েছে। উত্তরাখণ্ডের কোনও একটি জায়গায় তাঁদের কাছে অস্ত্র পৌঁছে দেওয়া হয়েছে। এ সবই খতিয়ে দেখা হচ্ছে।’’

ওই সূত্রের আরও দাবি, ‘‘সীমান্তের ও পার থেকে সিগন্যাল অ্যাপে জঙ্গিদের নির্দেশ দিচ্ছেন হ্যান্ডলাররা। কোন জায়গায় বস্তাভর্তি অস্ত্রশস্ত্র রাখা হয়েছে, তা গুগ্‌ল ম্যাপের মাধ্যমে জানিয়ে দেওয়া হচ্ছে। এই মডিউলে মোট ৮ জন জড়িত রয়েছেন। তার মধ্যে ভারতে লুকিয়ে ৪ জন জঙ্গি। অস্ত্র সরবরাহের কাজে দু’জন জঙ্গিকে ব্যবহার করা হচ্ছে। বাকিরা তাঁদের ঊর্ধ্বতনের কাছে সেই অস্ত্রের হদিস জোগাচ্ছেন।

Advertisement

গত সপ্তাহে দক্ষিণ-পূর্ব দিল্লির জহাঙ্গীরপুরা এলাকা থেকে নৌশাদ এবং জগজিৎ সিংহ নামে ২ সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করেছিলেন দিল্লি পুলিশের স্পেশাল সেলের আধিকারিকেরা।

পুলিশ সূত্রে দাবি, নৌশাদের বিরুদ্ধে খুন এবং তোলাবাজির মামলা ঝুলছে। অন্য দিকে, খলিস্তানি জঙ্গিদের সঙ্গে জগজিতের যোগাযোগ রয়েছে বলে অভিযোগ। জহাঙ্গীরপুরা এলাকায় এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির দেহাংশও উদ্ধার হয়েছে। ক্যামেরার সামনেই ওই ব্যক্তির মাথা কাটা হয়েছিল বলেও দাবি। এর পর সে দৃশ্য পাক হ্যান্ডলারদের কাছে পাঠিয়ে দেওয়া হয়। তদন্তে নেমে গোটা ষড়যন্ত্রের হদিস পাওয়া গিয়েছে। এই ষড়যন্ত্রে খলিস্তানিদের সঙ্গে পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের হাত রয়েছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন