Terrorist

শ্রীনগরে সিআরপি-র উপর হামলা জঙ্গিদের, মৃত্যু ২ জওয়ানের

হামলা চালানোর পর ওই জঙ্গিরা ঘটনাস্থল থেকে চম্পট দেয় বলে জানা গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীীনগর শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২০ ১৫:৪৫
Share:

জঙ্গি হামলার পরে তল্লাশি। পাম্পোরে শ্রীনগর-জম্মুু জাতীয় সড়কের কাছে। সোমবার। ছবি: পিটিআই।

জঙ্গি হামলায় ফের রক্তাক্ত উপত্যকা। সোমবার দুপুরে সেখানে সিআরপি-কে লক্ষ্য করে হামলা চালানো হয়। তাতে দুই সিআরপি জওয়ানের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন আরও তিন জওয়ান। জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান শুরু হয়েছে।

Advertisement

সোমবার দুপুরে শ্রীনগরের উপকণ্ঠে পাম্পোরের টাঙ্গন বাইপাস এলাকায় এই ঘটনা ঘটেছে। সেনা সূত্রে জানা গিয়েছে, সিআরপি-র ১১০ নম্বর ব্যাটেলিয়নের রোড ওপেনিং পার্টি (আরওপি)-র জওয়ানরা সেখানে টহল দিচ্ছিলেন। সেই সময় তাঁদের লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। ভারতীয় জওয়ানদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায় তারা।

আচমকা এই হামলা চালানো হয় বলে জানা গিয়েছে। কিছু বুঝে ওঠার আগেই গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন পাঁচ জওয়ান। তড়িঘড়ি জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁদের। চিকিৎসা চলাকালীন সেখানে মৃত্যু হয় দু’জনের। বাকি তিন জনের অবস্থা আশঙ্কাজনক।

Advertisement

আরও পড়ুন: ‘ভণ্ডামি বেরিয়ে পড়েছে’, হাথরস-কাণ্ডে নীরবতা নিয়ে মোদীকে বিঁধলেন অধীর

আরও পড়ুন: হাথরস স্টেশনে বসে বিবেকানন্দ, এগিয়ে এলেন স্টেশন মাস্টার...

হামলা চালানোর পর ওই জঙ্গিরা ঘটনাস্থল থেকে চম্পট দেয় বলে জানা গিয়েছে। তাদের খোঁজে এলাকায় চিরুনি তল্লাশি শুরু হয়েছে। নিরাপত্তার বেড়াজাল এড়িয়ে গত কয়েক সপ্তাহে এই নিয়ে চতুর্থ বার ওই এলাকায় নিরাপত্তাবাহিনীর উপর হামলা চালাল জঙ্গিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন