Terrorists

রাতভর গুলির লড়াই, ত্রালে হত এক জঙ্গি, বাকিদের খোঁজে তল্লাশি জারি

বৃহস্পতিবার রাতেই  ৪২ রাষ্ট্রীয় রাইফেলস এবং সিআরপিএফ-এর যৌথবাহিনী ওই এলাকায় পৌঁছয়। পুরো এলাকা ঘিরে তল্লাশি চালাতে থাকে তারা।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ২৬ জুন ২০২০ ১৪:০২
Share:

চেওয়া উলার গ্রাম ঘিরে রেখেছে বাহিনী। ছবি সৌজন্য: টুইটার।

দক্ষিণ কাশ্মীরের ত্রালে সেনার সঙ্গে গুলির লড়াইয়ে নিহত হল এক জঙ্গি।

বেশ কয়েক জন জঙ্গির আত্মগোপনের খবরটা গোপন সূত্রে এসেছিল সেনার কাছে। ওই সূত্র মারফত তারা জানতে পারে ত্রালের চেওয়া উলার গ্রামের একটি বাড়িতে ডেরা বেধেছে জঙ্গিরা। বৃহস্পতিবার রাতেই ৪২ রাষ্ট্রীয় রাইফেলস এবং সিআরপিএফ-এর যৌথবাহিনী ওই এলাকায় পৌঁছয়। পুরো এলাকা ঘিরে তল্লাশি চালাতে থাকে তারা।

সেনা সূত্রে খবর, তল্লাশি চালানোর সময় একটি বাড়ির ভিতর থেকে জঙ্গিরা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে। পাল্টা জবাব দেয় বাহিনীও। রাতভর দু’পক্ষের মধ্যে ব্যাপক গুলি বিনিময় হয়।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, রাতে মুহুর্মুহু গুলির আওয়াজে ভরে উঠেছিল চেওয়া উলার। মাঝে কিছুটা থামলেও শুক্রবার সকাল থেকেই ফের গুলির লড়াই শুরু হয়। সেনা সূত্রে খবর, গুলির লড়াইয়ে এক জঙ্গির মৃত্যু হয়েছে। বাড়ির ভিতরে আর কোনও জঙ্গি লুকিয়ে রয়েছে কি না তা খতিয়ে দেখছে বাহিনী। পাশাপাশি, এলাকা জুড়ে চিরুনি তল্লাশি চালাচ্ছে তারা।

Advertisement

আরও পড়ুন: নেপালের সঙ্গে সংঘাত এড়াতে চাইছে ভারত

Advertisement

আরও পড়ুন: ‘এক ছেলের বদলে পাঁচ মেয়ে’, বিতর্ক

সেনা সূত্রে আরও জানানো হয়েছে, নিহত জঙ্গির পরিচয় বা সে কোন জঙ্গিগোষ্ঠীর সঙ্গে জড়িত তা এখনও জানা যায়নি।

সংবাদ সংস্থা এএনআই ঘটনাস্থলের ২১ সেকেন্ডের একটি ভিডিয়ো প্রকাশ করেছে। সেখানে ভিডিয়োতে মুহুর্মুহু গুলির আওয়াজ ভেসে আসতে দেখা যাচ্ছে। যে এলাকায় গুলি চলছে সেখানে একটি বাড়ি থেকে ধোঁয়াও বেরতে দেখা যাচ্ছে।

বৃস্পতিবারই সোপোরে বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে দুই জঙ্গি নিহত হয়। সেনা সূত্রে খবর, এ মাসেই দক্ষিণ কাশ্মীরে জঙ্গিদের সঙ্গে ১২টি সংঘর্ষ হয়েছে। এই সংঘর্ষে ৩৬ জন জঙ্গি নিহত হয়েছে। এ বছরে এখনও পর্যন্ত ১০৯ জন জঙ্গি নিহত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন