Encounter

পুলওয়ামায় নিহত শ্রীনগরের এক জঙ্গি, অভিযানে নেমে নিকেশ করল নিরাপত্তাবাহিনী

বিশেষ সূত্রে নিরাপত্তাবাহিনীর কাছে খবর আসে যে, পুলওয়ামার ওই এলাকায় লুকিয়ে রয়েছেন জঙ্গিরা। তার পরেই মুরান এলাকায় প্রবেশ এবং প্রস্থানের সব ক’টি পথ বন্ধ করা হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ১৬:৪৬
Share:

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

নিরাপত্তাবাহিনীর গুলিতে নিহত এক জঙ্গি। বৃহস্পতিবার ভোর থেকে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার মুরান এলাকায় জঙ্গিদমন অভিযান শুরু করে নিরাপত্তাবাহিনী। ফ্রাসিপোরায় গুলিতে মারা যান এক জঙ্গি।

Advertisement

বিশেষ সূত্রে নিরাপত্তাবাহিনীর কাছে খবর আসে যে, পুলওয়ামার ওই এলাকায় লুকিয়ে রয়েছেন জঙ্গিরা। তার পরেই মুরান এলাকায় প্রবেশ এবং প্রস্থানের সব ক’টি পথ বন্ধ করা হয়। ভোরবেলায় শুরু হয় অভিযান। নিরাপত্তাবাহিনী সূত্রে জানা গিয়েছে, এলাকায় তল্লাশি অভিযানের সময় জঙ্গিরা জওয়ানদের লক্ষ্য করে গুলি ছোড়েন জঙ্গিরা। পাল্টা গুলি ছোড়ে বাহিনীও।

বৃহস্পতিবার সকালে নিহত জঙ্গির দেহ উদ্ধার করেছে নিরাপত্তাবাহিনী। মনে করা হচ্ছে, ওই এলাকায় আরও জঙ্গি লুকিয়ে রয়েছেন। তাঁদের খোঁজে চলছে তল্লাশি। তবে গোলাগুলি থেমেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিহত জঙ্গির নাম দানিশ। তিনি শ্রীনগরের এল্লাহিবাগের বাসিন্দা। গত মার্চ থেকে নিখোঁজ ছিল। সূত্রের খবর, প্রায় দু’বছর পর নিরাপত্তা বাহিনীর হাতে খুন হলেন শ্রীনগরের কোনও জঙ্গি। দিন কয়েক আগেই বারামুল্লা জেলার উরিতে জঙ্গি অনুপ্রবেশ আটকে দিয়েছে ভারতীয় সেনা। নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করছিল জঙ্গিরা। জওয়ানের গুলিতে নিহত হন এক জঙ্গি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন