Sanjay Raut

শিবসেনার সঙ্গে বিশ্বাসঘাতকতা করতে বলেছিল, মাথা নত করিনি, তাই জেলে, মাকে চিঠিতে লেখেন সঞ্জয় রাউত

চিঠিতে শিবসেনা এবং শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের উচ্ছ্বসিত প্রশংসা করতে দেখা গিয়েছে রাউতকে। চিঠিতে তিনি লিখেছেন, “মা, শিবসেনাও আমার কাছে মায়ের মতোই।”

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ২১:৫৪
Share:

সঞ্জয় রাউত। ফাইল চিত্র।

বর্তমানে অর্থ তছরুপের অভিযোগে জেল খাটছেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। গত ১ অগস্ট তাঁকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সম্প্রতি প্রকাশ্যে এসেছে মা’কে লেখা তাঁর একটি চিঠি। গত ৮ অগস্ট লেখা সেই চিঠিতে এই শিবসেনা নেতা দাবি করেছেন, তাঁকে শিবসেনার সঙ্গে বিশ্বাসঘাতকতা করার জন্য চাপ দেওয়া হয়েছিল। কিন্তু চাপের সামনেও তিনি মাথা নত করেননি। তাই তাঁকে জেল খাটতে হচ্ছে বলে দাবি করেছেন রাউত।

Advertisement

চিঠিতে শিবসেনা এবং শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের উচ্ছ্বসিত প্রশংসা করতে দেখা গিয়েছে রাউতকে। চিঠিতে তিনি লিখেছেন, “মা, শিবসেনাও আমার কাছে মায়ের মতোই। ওরা আমায় বলেছিল কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে মুখ না খুলতে। এ-ও বলেছিল যে, এর জন্য আমায় চড়া মূল্য দিতে হবে। কিন্তু আমি যেহেতু ওই হুমকির মুখে মাথা নত করিনি, তাই আমাকে আজ তোমার থেকে অনেক দূরে দিন কাটাতে হচ্ছে।”

উদ্ধব ঠাকরে এবং তাঁর পুত্র আদিত্য ঠাকরেকে যে তিনি কোনও প্রতিকূল পরিস্থিতিতেও ছেড়ে যাবেন না, তা-ও স্পষ্ট করে দিয়েছেন শিবসেনার মুখপত্র ‘সামনা’র এই প্রাক্তন সম্পাদক। মুম্বইয়ের পত্র ‘চাউল’ মামলায় প্রায় ১,০৩৪ কোটি টাকার অনিয়মের অভিযোগ উঠেছে রাউত, তাঁর স্ত্রী এবং তাঁদের সংস্থার বিরুদ্ধে। বর্তমানে বিচারবিভাগীয় হেফাজতে রয়েছেন তিনি।

Advertisement

শিবসেনায় বিভাজন ঘটার পর দলের একটা বড় অংশ একনাথ শিণ্ডের শিবিরে ভিড়লেও উদ্ধবের প্রতি আনুগত্য অটুট রেখেছিলেন রাউত। সংবাদ মাধ্যমের সামনে তাঁকে বার‌বার বিজেপির কড়া সমালোচনা করতে দেখা যায়। তাঁর সম্পাদিত ‘সামনা’র সম্পাদকীয়তেও সে সময় নরেন্দ্র মোদী এবং অমিত শাহকে তীব্র কটাক্ষ করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন