Durga Puja Fair Stampede

বিহারে দুর্গাপুজোর মেলায় পদপিষ্ট হয়ে মৃত্যু নাবালক-সহ তিন জনের

জেলা প্রশাসন সূত্রে খবর, মেলায় ঘোরার সময় ভিড়ের মধ্যে হঠাৎ পড়ে যায় দিলীপ। তাকে উদ্ধার করতে আরও দুই প্রৌঢ়া ভিড়ের মধ্যে ঝাঁপিয়ে পড়েন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

জেহানাবাদ (বিহার) শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৩ ০৯:৫৯
Share:

ভিড় উপচে পড়েছে প্যান্ডেলে। ছবি: সংগৃহীত।

দুর্গাপুজোর প্যান্ডেলের পাশেই বসেছে মেলা। প্রতিদিনের মতো ঠাকুর দেখে মেলায় ঘুরতে যাচ্ছিলেন জনতা। কিন্তু নবমীর রাতে ভিড় যেন উপচে পড়েছিল। মেলার মধ্যে ভিড়ের চাপে প্রাণ হারাল ১২ বছরের এক নাবালক। তাকে বাঁচাতে গিয়ে মারা যান আরও দুই মহিলা। ঘটনাটি সোমবার বিহারের গোপালগঞ্জ এলাকায় ঘটেছে। মৃতদের নাম দিলীপ রাম (১২), উর্মিলা দেবী (৫৫) এব‌ং শান্তি দেবী (৬০)।

Advertisement

জেলা প্রশাসন সূত্রে খবর, মেলায় ঘোরার সময় ভিড়ের মধ্যে হঠাৎ পড়ে যায় দিলীপ। তাকে উদ্ধার করতে আরও দুই প্রৌঢ়া ভিড়ের মধ্যে ঝাঁপিয়ে পড়েন। এই ঘটনায় ঠেলাঠেলি আরও বাড়তে থাকে। পরিস্থিতি নাগালের বাইরে বেরিয়ে যায়। কোনও রকমে দিলীপ, উর্মিলা এবং শান্তিকে আহত অবস্থায় উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যান তাঁদের পরিবারের সদস্যেরা। কিন্তু হাসপাতাল নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় তিন জনের।

স্থানীয় সূত্রে খবর, ভিড়ে পদপিষ্ট হয়ে ১২ জনের বেশি দর্শনার্থী আহত হয়েছেন। আহতদের মধ্যে ৭ জনকে সদর হাসপাতাল থেকে সেখানকার মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

জেলা প্রসাশন সূত্রে খবর, হঠাৎ প্যান্ডেলে এই পরিস্থিতি কেন তৈরি হল তা খতিয়ে দেখা হয়েছে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছন জেলা প্রশাসনের আধিকারিকেরা। পুজো কমিটির সঙ্গে কথা বলে মেলা বন্ধ করে দেওয়া হয়। দশমীর দিন সকাল ৯টা থেকে শুরু হলেও বিকেল ৪টে পর্যন্ত মেলা খোলা থাকবে এমনটাই নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন