Uttarakhand Flood Situation

ভারী বৃষ্টিতে উত্তরাখণ্ডের বিভিন্ন এলাকা প্লাবিত, হরিদ্বারে মৃত্যু শিশু-সহ তিন জনের

গত কয়েক দিনে ভারী বর্ষণের কারণে উত্তরাখণ্ডের বিভিন্ন এলাকায় জল জমেছে। নিরাপদ স্থানে সরানো হয়েছে লাকসার, হরিদ্বার, ভগবানপুর, রুরকির গ্রামগুলির বাসিন্দাদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

হরিদ্বার শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ১০:২১
Share:

উত্তরাখণ্ডের বিভিন্ন এলাকা জলমগ্ন। ছবি: পিটিআই।

দুর্যোগে উত্তরাখণ্ডের হরিদ্বারে তিন জনের মৃত্যু হল। মৃতদের মধ্যে রয়েছে সাত বছরের এক শিশু। শুক্রবার এই খবর জানিয়েছে সে রাজ্যের প্রশাসন। গত কয়েক দিন ধরেই বৃষ্টিতে বিপর্যস্ত উত্তর ভারতের বিভিন্ন রাজ্য। তার মধ্যে উত্তরাখণ্ডেও বৃষ্টি চলছে।

Advertisement

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, হরিদ্বারের লাকসার এলাকার হবিবপুর কুন্ডি গ্রামের বাসিন্দা সতপলের (৪৭) মৃত্যু হয়েছে। অজয় কুমার নামে ২৭ বছরের এক যুবকেরও মৃত্যু হয়েছে। তিনি বাসেরি খাদার এলাকার বাসিন্দা। জলের তোড়ে ভেসে গিয়ে তাঁদের মৃত্যু হয়েছে। রুরকি এলাকায় ভারী বর্ষণের জেরে দেওয়াল চাপা পড়ে মৃত্যু হয়েছে সাত বছরের এক শিশুর।

সে রাজ্যের বিপর্যয় মোকাবিলা দফতরের অতিরিক্ত সচিব সেভিন বনশল জানিয়েছেন, গত কয়েক দিনে ভারী বর্ষণের কারণে রাজ্যের বিভিন্ন এলাকায় জল জমেছে। বিশেষত, হরিদ্বারের বিভিন্ন এলাকা জলমগ্ন। ৫১১টি গ্রাম জলমগ্ন হয়ে পড়েছে। যার জেরে দুর্ভোগে পড়েছেন বাসিন্দারা। লাকসার, হরিদ্বার, ভগবানপুর, রুরকির গ্রামগুলির বাসিন্দাদের নিরাপদ স্থানে সরানো হয়েছে। খাবার, পানীয়জল দেওয়া হয়েছে। হরিদ্বারে প্লাবিত এলাকাগুলিতে পুলিশ, সেনা মোতায়েন করা হয়েছে।

Advertisement

উত্তরাখণ্ডের পাশাপাশি, বর্ষায় দুর্ভোগ দিল্লিতেও। গত কয়েক দিনের বৃষ্টি এবং যমুনা নদীর জলোচ্ছ্বাসে রাজধানীর বিভিন্ন রাস্তা জলমগ্ন। বন্ধ করা হয়েছে দিল্লির সবচেয়ে বড় শ্মশান নিগমবোধ ঘাট। স্কুল, কলেজ-সহ শিক্ষা প্রতিষ্ঠান রবিবার পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে অরবিন্দ কেজরীওয়ালের সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন