ISIS

আইএসের ডেরায় এটিএস অভিযান ছত্তীসগঢ় এবং ঝাড়খণ্ডে, গ্রেফতার তিন জন সন্দেহভাজন জঙ্গি

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ২২:১৮
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

দুই রাজ্যে পুলিশি অভিযানে ধরা পড়ল তিন সন্দেহভাজন আইএস জঙ্গি। গোয়েন্দা সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে বুধবার ছত্তীসগঢ়ের দুর্গ এবং ঝাড়খণ্ডের গোড্ডা ও হাজারিবাগ জেলা থেকে গ্রেফতার করা হয় তাঁদের।

Advertisement

সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, উত্তরপ্রদেশ পুলিশের সন্ত্রাসদমন শাখা (এটিএস) এবং ছত্তীসগঢ় পুলিশের যৌথবাহিনী বুধবার দুপুরে দুর্গ জেলার সুপেলা থানার অন্তর্গত স্মৃতি নগর থেকে আটক করেছে ওয়াজিহুদ্দিন নামে সন্দেহভাজন এক আইএস জঙ্গিকে। তিনি উত্তরপ্রদেশের আলিগড়ের বাসিন্দা। দিল্লিতে ধৃত আইএস জঙ্গি মহম্মদ রিজওয়ানের সূত্র ধরে তাঁকে গ্রেফতার করা হয় বলে উত্তরপ্রদেশ এটিএস জানিয়েছে।

অন্য দিকে, ঝাড়খণ্ড পুলিশের এটিএস বুধবার গোড্ডা থেকে আরিজ় হাসানইন এবং হাজারিবাগ থেকে মহম্মদ নাসিম নামে দুই সন্দেহভাজন আইএস জঙ্গিকে গ্রেফতার করেছে। ধৃত দু’জনের মধ্যে ঘনিষ্ঠ যোগাযোগ ছিল বলে ঝাড়খণ্ড এটিএস জানিয়েছে। তাদের দাবি, গোড্ডার রহমতনগর এলাকা থেকে ধৃত আরিজ় গাজ়ায় গিয়ে হামাসের হয়ে লড়াইয়ে যোগ দেওয়ার পরিকল্পনা করছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন