Jammu and Kashmir

কুলগামে অভিযান নিরাপত্তা রক্ষীদের, গুলির লড়াইয়ে নিহত তিন জঙ্গি, এখনও মেলেনি তাদের পরিচয়

সংবাদ সংস্থা পিটিআইকে এক নিরাপত্তা আধিকারিক জানিয়েছেন, বিশেষ সূত্রে খবর পেয়ে কুলগামের রেদওয়ানি এলাকায় সোমবার গভীর রাত থেকে তল্লাশি শুরু করে নিরাপত্তা বাহিনী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ১৭:১৬
Share:

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

জম্মু ও কাশ্মীরের কুলগামে নিরাপত্তা বাহিনী এবং জঙ্গিদের সংঘর্ষ। মঙ্গলবার সেখানে পুলিশের গুলিতে নিহত তিন জঙ্গি।

Advertisement

সংবাদ সংস্থা পিটিআইকে এক নিরাপত্তা আধিকারিক জানিয়েছেন, বিশেষ সূত্রে খবর পেয়ে কুলগামের রেদওয়ানি এলাকায় সোমবার গভীর রাত থেকে তল্লাশি শুরু করে নিরাপত্তা বাহিনী। তখনই তাদের লক্ষ্য করে ছুটে আসে গুলি। পাল্টা গুলি চালায় বাহিনী। গুলিতে নিহত হন তিন জঙ্গি। তাদের পরিচয় মেলেনি। মঙ্গলবার সকাল পর্যন্ত চলে গোলাগুলি। এর পর এলাকায় বাকি জঙ্গিদের খুঁজতে অভিযান চালান জওয়ানেরা।

২৮ এপ্রিল কাঠুয়া জেলার এক গ্রামে জঙ্গিদের গুলিতে নিহত হন এক রক্ষী। ২৯ এপ্রিল জম্মুর অতিরিক্ত ডিজিপি আনন্দ জৈন জানান, মনে করা হচ্ছে ওই এলাকাতে লুকিয়ে রয়েছে দু’দল জঙ্গি। ওই জঙ্গিরা পাকিস্তান থেকে সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করেছে বলে তাঁর দাবি। তার পর ১ মে জঙ্গিদের ধরতে অভিযানে নামে নিরাপত্তা বাহিনী। চোচরু গালার পানারা গ্রামে চলে এনকাউন্টার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন