National News

সুইস পর্যটকদের উপর হামলায় গ্রেফতার তিন নাবালক

গত রবিবারের ঘটনা। সুইস পর্যটক কুয়েন্টিন জেরেমি ক্লার্ক (২৪) ও তাঁর গার্লফ্রেন্ডকে নিয়ে ফতেপুর সিক্রিতে ঘুরতে গিয়েছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

আগরা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০১৭ ১৮:৪৮
Share:

আগরার ফতেপুর সিক্রিতে সুইত্জারল্যান্ডের দুই পর্যটককে মারধর করার ঘটনায় শুক্রবার পাঁচ জনকে গ্রেফতার করে পুলিশ। ধৃতদের মধ্যে মধ্যে তিন জনই নাবালক।

Advertisement

আরও পড়ুন: ভুল জায়গায় ভুল মেসেজ? বাঁচাবে হোয়াট্‌সঅ্যাপ

গত রবিবারের ঘটনা। সুইস পর্যটক কুয়েন্টিন জেরেমি ক্লার্ক (২৪) ও তাঁর গার্লফ্রেন্ডকে নিয়ে ফতেপুর সিক্রিতে ঘুরতে গিয়েছিলেন। ফতেপুর সিক্রি রেলস্টেশন থেকে তাঁদের পিছু নিয়েছিল কয়েক জন যুবক। স্টেশন থেকে কিছু দূর যেতেই তাঁদের উপর রড, লাঠি, পাথর নিয়ে ঝাঁপিয়ে পড়ে ওই যুবকেরা। বেধড়ক মারধর করে কুয়েন্টিন ও তাঁর গার্লফ্রেন্ডকে। হামলায় জেরেমির মাথায় চিড় ধরে, শ্রবণশক্তি হারান। তাঁর গার্লফ্রন্ডের হাত ভেঙে যায়। তাঁদের রক্তাক্ত অবস্থায় ফেলে রেখে চম্পট দেয় হামলাকারীরা। রাস্তায় পড়ে কাতরাতে থাকেন দু’জনেই। অভিযোগ, দেখেও কেউ এগিয়ে আসেননি তাঁদের বাঁচাতে। উল্টে রাস্তায় পড়ে যাখন তাঁরা যন্ত্রণায় কাতরাচ্ছেন, সেই ভিডিও তোলেন পথচারীরা। এই ঘটনায় ব্যাপক শোরগোল পড়ে যায়। যোগী রাজ্যে বিদেশি পর্যটকদের উপর হামলার তীব্র নিন্দা করে বিরোধীরা। আদিত্যনাথ বলেন, “পর্যটকদের উপর হামলার ঘটনায় জড়িতদের উপযুক্ত শাস্তি দেওয়া হবে।”

Advertisement

আরও পড়ুন: বিশ্বের ৭৫ শতাংশ বিলিয়নিয়ার ভারতীয়! বলছে সমীক্ষা

কেন্দ্রীয় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ এবং পর্যটন মন্ত্রী কে জে আলফোন্স যোগী রাজ্যে পর্যটকদের নিরাপত্তা নিয়ে যোগী আদিত্যনাথকে চিঠিও লেখেন। রাজ্যপুলিশ হামলাকারীদের খোঁজে তল্লাশি চালাতে থাকে। অবশেষে এ দিন গ্রেফতার করা হয় তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন