সংসদে অবশেষে ঘর পেল তৃণমূল

একটানা ছ’ বছরের আর্জি অবশেষে মঞ্জুর হল এতদিনে। দীর্ঘ দিন ধরে দরবার করার পর শেষ পর্যন্ত সংসদ ভবনে নিজের একটি ঘর পেল তৃণমূল।২০বি নম্বরের যে ঘরটি তৃণমূলের জন্য বরাদ্দ করা হয়েছে, সেটি আগে নির্দিষ্ট করা ছিল স্পিকারের স্টেনোগ্রাফারদের জন্য।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জুলাই ২০১৫ ১৮:২৬
Share:

তৃণমূলের ঘরে সাংসদরা। —নিজস্ব চিত্র।

একটানা ছ’ বছরের আর্জি অবশেষে মঞ্জুর হল এতদিনে। দীর্ঘ দিন ধরে দরবার করার পর শেষ পর্যন্ত সংসদ ভবনে নিজের একটি ঘর পেল তৃণমূল।

Advertisement

২০বি নম্বরের যে ঘরটি তৃণমূলের জন্য বরাদ্দ করা হয়েছে, সেটি আগে নির্দিষ্ট করা ছিল স্পিকারের স্টেনোগ্রাফারদের জন্য। ওই ঘরে বসেই কাজকর্ম সারতেন তাঁরা। এ বার ঘরটি তৃণমূলের দখলে চলে যাওয়ার পর তাঁদের জায়গা দেওয়া হয়েছে সংসদ ভবনের ‘স্মোকার্স রুম’-এ। কার্যত, সংসদ ভবনে এখন আর কোনও ‘স্মোকার্স রুম’ নেই!

তৃণমূল অবশ্য ঘর পেয়ে বেশ খুশি! বুধবার বিকেল ৩টেয় সুদীপ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও’ ব্রায়েনরা ফিতে কেটে উদ্বোধন করেছেন ঘরটির। তাপস পাল সহ অন্যান্য সাংসদদরা কিছুক্ষণ বসেছেন ঘরে। মমতা বন্দ্যোপাধ্যায়ের পছন্দের কথা মাথায় রেখে নীল রঙে সাজানো হয়েছে ঘরটিকে। নীল পর্দা, নীল সোফায় সাজানো ঘরটিতে শুধু অভাব বলতে একটিই— ঘরে এখনও পর্যন্ত তৃণমূল সুপ্রিমোর কোনও ছবি নেই!

Advertisement

সে অভাব অবশ্য দূর হবে তাড়াতাড়িই! এখন না থাকলেও দিন কয়েকের মধ্যেই মমতার ছবিতে পূর্ণতা পাবে সেই ঘর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন