রাফালেও কংগ্রেসকে সমর্থন তৃণমূলের, নির্দেশ মমতার

বিরোধী রাজনীতির রাশ হাতে রাখা নিয়ে রাহুল এবং মমতার মধ্যে ‘শৈত্য’ নিয়ে সম্প্রতি জল্পনা চলছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৮ ০৪:০২
Share:

বিরোধী রাজনীতির রাশ হাতে রাখা নিয়ে রাহুল এবং মমতার মধ্যে ‘শৈত্য’ নিয়ে সম্প্রতি জল্পনা চলছিল। —ফাইল চিত্র।

রাফাল নিয়ে সংসদে কংগ্রেস মুলতুবি প্রস্তাব আনলে তা সমর্থন করবে তৃণমূল। দলীয় সূত্রের খবর, দিল্লি ছাড়ার আগে দলকে এই নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় আজ সনিয়া গাঁধী এবং মল্লিকার্জুন খড়্গের সঙ্গে সংসদে বিরোধী সমন্বয় নিয়ে আলোচনা করেন।

Advertisement

পরে সুদীপ বলেন, ‘‘কংগ্রেস রাফালের দাম নিয়ে লোকসভায় মুলতুবি প্রস্তাব আনতে চাইছে। তার জন্য ৫০ জন সাংসদের সমর্থন লাগে। আমরা জানিয়েছি, যদি সংখ্যার প্রয়োজন পড়ে, তা হলে আমরাও কংগ্রেসের সঙ্গে থাকব।’’

বিরোধী রাজনীতির রাশ হাতে রাখা নিয়ে রাহুল এবং মমতার মধ্যে ‘শৈত্য’ নিয়ে সম্প্রতি জল্পনা চলছিল। কাল মমতা টুইটারে রাহুল বা কংগ্রেসের নাম না-করে শুধু ‘জয়ী’দের অভিনন্দন জানানোয় সেই চর্চা বাড়ে। এখন প্রশ্ন উঠছে, মমতা কি ‘শৈত্য’ কমিয়ে আনতে চাইছেন?

Advertisement

এর আগে রাহুল একাধিক বার অন্য দলগুলিকে রাফাল নিয়ে সরব হওয়ার ডাক দিয়েছিলেন। সুদীপের কথায় স্পষ্ট, এত দিনে তৃণমূল তাতে সাড়া দিতে চলেছে। ৯ তারিখ সনিয়ার জন্মদিনে শাড়ি এবং ফুল পাঠিয়েছিলেন মমতা। তৃণমূল সূত্রের দাবি, সনিয়া জানিয়েছেন, শরীর ঠিক থাকলে ১৯ জানুয়ারি কলকাতায় বিরোধী সমাবেশে হাজির থাকবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন