চলছে ট্রেন, বৃষ্টির পূর্বাভাস উপেক্ষা করে ছন্দে ফেরার চেষ্টায় মুম্বই

বৃষ্টির বিভীষিকা কাটিয়ে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা শুরু করল বাণিজ্যনগরী। বৃহস্পতিবার রাত থেকে শুরু হওয়া বৃষ্টির জেরে রেল এবং বাস পরিষেবা প্রায় সারা দিনই বন্ধ ছিল মুম্বইতে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ জুন ২০১৫ ১০:৫৭
Share:

বৃষ্টিতে বাড়ি ফেরা। ছবি: এএফপি।

বৃষ্টির বিভীষিকা কাটিয়ে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা শুরু করল বাণিজ্যনগরী।

Advertisement

বৃহস্পতিবার রাত থেকে শুরু হওয়া বৃষ্টির জেরে রেল এবং বাস পরিষেবা প্রায় সারা দিনই বন্ধ ছিল মুম্বইতে। শনিবার সকাল থেকে মোটামুটি স্বাভাবিক সময়েই চলছে ট্রেন। রেলের তরফে জানানো হয়েছে, শহরতলীর তিনটি শাখায় ট্রেন চলাচলই প্রায় স্বাভাবিক। আর লাইফলাইন চালু হতেই বাড়ি থেকে বেড়িয়ে পড়েছে ২৪ ঘণ্টা ঘরবন্দি মুম্বই। প্রশাসনের তরফে অবশ্য এ দিনও বিশেষ প্রয়োজন ছাড়া মানুষকে বাড়ি থেকে বেরোতে নিষেধ করা হয়েছে। মুম্বই এবং থানের সমস্ত স্কুল এবং কলেজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ভারি বৃষ্টির পূ্র্বাভাস দিয়েছে আবহাওয়া দফতরও। পূর্বাভাস সত্যি প্রমাণ করতে সকাল থেকে শুরুও হয়েছে হালকা থেকে মাঝারি বৃষ্টি। কিন্তু সেই বৃষ্টিকে তোয়াক্কা না করেই পথে নেমেছে মুম্বই।

বৃহস্পতিবার রাত থেকে শুরু হয়ে পরবর্তী ২৪ ঘণ্টায় মুম্বইয়ে বৃষ্টি হয়েছে ২৮৩ মিলিমিটার। স্বাভাবিক পরিস্থিতিতে ১০ দিনে এই পরিমাণ বৃষ্টি হওয়ার কথা। জমা জল কমাতে শহরজুড়ে হাজারেরও বেশি পাম্প ব্যবহার করেছিল বিএমসি এবং রেল কর্তৃপক্ষ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন