Bus Accident

অমরনাথ যাত্রা থেকে ফেরার পথে দুই বাসের সংঘর্ষ, ছয় যাত্রী-সহ মৃত বাসচালক

শনিবার মধ্যরাতে নান্দুর নাকা উড়ালপুলে দু’টি বাস উঠতেই ধাক্কা লেগে যায়। পুলিশ সূত্রে খবর, সংঘর্ষের ফলে ছ’জন যাত্রীর মৃত্যু হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ১১:১৯
Share:

মহারাষ্ট্রের বাস দুর্ঘটনার মুহূর্ত। ছবি: সংগৃহীত।

শনিবার মধ্যরাতে মহারাষ্ট্রের জাতীয় সড়কে দু’টি বাসের সংঘর্ষে প্রাণ হারালেন ছয় জন। সংঘর্ষের ফলে গুরুতর আহত হয়েছেন অন্তত ২০ জন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতদের তালিকায় রয়েছেন একটি বাসের চালকও। শনিবার মধ্যরাতে আড়াইটে নাগাদ মহারাষ্ট্রের বুলধনা জেলার মালকাপুর এলাকায় ৫৩ নম্বর জাতীয় সড়কের নান্দুর নাকা উড়ালপথের উপর দু’টি বাসের ধাক্কা লাগে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, দু’টি বাসই ভ্রমণ সংস্থার অন্তর্ভুক্ত। একটি যাত্রিবোঝাই বাস অমরনাথ যাত্রা শেষ করে মহারাষ্ট্রের হিঙ্গোলি জেলার উদ্দেশে রওনা দিয়েছিল। অন্য বাসটির গন্তব্যস্থল ছিল নাসিক। শনিবার মধ্যরাতে নান্দুর নাকা উড়ালপুলে দু’টি বাস উঠতেই তাদের মধ্যে ধাক্কা লেগে যায়। পুলিশ সূত্রে খবর, সংঘর্ষের ফলে ছ’জন যাত্রীর মৃত্যু হয়েছে।

অমরনাথ থেকে যে বাসটি ফিরছিল, তার চালকও মারা গিয়েছেন বলে জানিয়েছে পুলিশ। অন্তত ২০ জন যাত্রী গুরুতর আহত হয়েছেন যাঁদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করানো হয়েছে। যাত্রীদের মধ্যে ৩২ জন সামান্য চোট পেয়েছেন বলে জানা গিয়েছে। তাঁদের জন্য নিকটবর্তী গুরুদ্বারে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। বাস দুর্ঘটনার ফলে এলাকায় ট্রাফিকের সমস্যা দেখা দিলেও পুলিশ দ্রুত সেই সমস্যার সমাধান করেছে।

Advertisement

বুলধনা জেলায় এর আগেও বাস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন যাত্রীরা। জুলাই মাসের গোড়ার দিকে জেলার সমৃদ্ধি মহামার্গ এক্সপ্রেসওয়েতে বাস দুর্ঘটনায় পুড়ে মারা গিয়েছিলেন অন্তত ২৫ জন। মৃতদের মধ্যে তিন জন শিশুও ছিল। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী মৃতদের পরিবারকে পাঁচ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণাও করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন