Chinese

SSB: নেপাল সীমান্তে এসএসবির জালে দুই চিনা অনুপ্রবেশকারী, সন্দেহ গুপ্তচরবৃত্তির

ধৃতদের থেকে চিনা পাসপোর্ট, মোবাইল ফোন, পাওয়ার ব্যাঙ্ক, এটিএম কার্ড, আমেরিকার ডলার, ভারতীয় টাকা, ওষুধ ও বিমানের বোর্ডিং পাস মিলেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সীতামঢ়ী শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ১৭:২৩
Share:

বিহারে ভারত-নেপাল সীমান্তে ধৃত দুই চিনা। ছবি: টুইটার থেকে নেওয়া।

ভারত-নেপাল সীমান্ত থেকে দুই চিনা নাগরিককে গ্রেফতার করল সশস্ত্র সীমা বল (এসএসবি)। বিহারের সীতামঢ়ী সীমান্ত পেরিয়ে অবৈধ ভাবে ভারতে ঢোকার অভিযোগে ইয়ুং হাই লুং (৩৪) এবং লো লুং (২৮) নামে ওই দুই চিনা নাগরিককে ভিতামোড় সীমান্ত চৌকিতে মোতায়েন এসএসবির ৫১ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানেরা আটক করেন।

Advertisement

এসএসবির ৫১ নম্বর ব্যাটেলিয়নের কমান্ডান্ট রাজনকুমার শ্রীবাস্তব সোমবার বলেন, ‘‘দুই চিনা নাগরিককে প্রথমে সুসান্দ থানার ভিতামোড়ে আটক করা হয়েছিল। তাঁরা ভারতে ঢোকার কোনও বৈধ কাগজপত্র দেখা না পারায় গ্রেফতার করা হয়। সুসান্দ থানায় বিষয়ে একটি এফআইআর দায়ের করা হয়েছে।’’

শ্রীবাস্তব জানান, এসএসবি কর্মীরা ধৃত দুই অনুপ্রবেশকারীর থেকে দু’টি চিনা পাসপোর্ট, মোবাইল ফোন, পাওয়ার ব্যাঙ্ক, এটিএম কার্ড, আমেরিকার ডলার ও ভারতীয় টাকা পেয়েছেন। সিগারেট, ওষুধ এবং বিমানযাত্রার বোর্ডিং পাসও মিলেছে। কোন উদ্দেশ্যে তাঁরা অবৈধ ভাবে ভারতে ঢুকেছিলেন, তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ধৃত দুই চিনা নাগরিক গত ২৩ মে এক মাসের ভিসা নিয়ে থাইল্যান্ড থেকে কাঠমাণ্ডুতে এসেছিলেন। তাঁদের সঙ্গে এক মহিলাও ছিলেন। ইয়ুং হাই লুং এবং লো লুং গুপ্তচরবৃত্তির সঙ্গে জড়িত থাকতে পারেন বলে কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগের একটি সূত্রে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন