Tiger

Tiger: পুকুরে জল খেতে আসতেই গ্রামবাসীদের ছোড়া পাথরে জখম দুই বাঘশাবক, পরে উদ্ধার

কানহা বাঘ সংরক্ষণ কেন্দ্র জানিয়েছে, শাবক দু’টির বয়স ৪-৬ মাস। ঠিক মতো খেতে না পেয়ে দুর্বল হয়ে পড়েছিল। প্রায় এক সপ্তাহ ধরে অভুক্ত ছিল।

Advertisement

সংবাদ সংস্থা

ভোপাল শেষ আপডেট: ১৯ মে ২০২২ ১৭:২৫
Share:

আহত বাঘশাবক। ছবি সৌজন্য টুইটার।

গ্রামের পুকুরে জল খেতে এসেছিল দুই বাঘশাবক। বাঘ ঢোকার খবর ছড়িয়ে পড়তেই গোটা গ্রাম হাজির হয় পুকুর পাড়ে। তার পর সেই শাবক দু’টিকে গ্রামছাড়া করতে একের পর এক পাথর ছুড়লেন তাদের লক্ষ্য করে। গুরুতর জখম হয়ে পুকুরের পাড়েই লুটিয়ে পড়ে বাঘশাবক দু’টি। বন দফতর খবর পেয়েই শাবক দু’টিকে উদ্ধার করে নিয়ে যায়। ঘটনাটি মধ্যপ্রদেশের সিওনি জেলার।

কানহা বাঘ সংরক্ষণ কেন্দ্র জানিয়েছে, শাবক দু’টির বয়স ৪-৬ মাস। ঠিক মতো খেতে না পেয়ে দুর্বল হয়ে পড়েছিল। প্রায় এক সপ্তাহ ধরে অভুক্ত ছিল। মঙ্গলবার শাবক দু’টি সিওনির একটি গ্রামে ঢুকে প়ড়ে। বাঘের শাবক দু’টিকে দেখামাত্রই গ্রামবাসীদের ক্ষোভ তাদের উপর গিয়ে পড়ে। পাথর ছুড়ে জখম করা হয় শাবক দু’টিকে। কী ভাবে গ্রামে ঢুকে পড়েছিল তা খতিয়ে দেখছে বন দফতর।

Advertisement

একটি ভিডিয়োও প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা যাচ্ছে একটি বাঘশাবক খোঁড়াতে খোঁড়াতে হাঁটছে। তার পর পুকুরপাড়েই সেটি লুটিয়ে পড়ল। কানহা বাঘ সংরক্ষণ কেন্দ্রের চিকিৎসক সন্দীপ অগ্রবাল জানিয়েছেন, পায়ে আঘাত লেগেছে শাবক দু’টির। ওদের কয়েক দিন পর্যবেক্ষণে রাখা হবে। সুস্থ করে জঙ্গলে ছাড়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন