Crime

স্কুল চত্বরেই দুই পড়ুয়াকে ধর্ষণ ওড়িশায়, অভিযোগ উঠল প্রধান শিক্ষকের বিরুদ্ধে

পুলিশ জানিয়েছে, স্কুল শুরু হয় সকাল সাড়ে ৬টায়। শেষ হয় সকাল ১১টায়। ছুটির শেষে কিছু পড়ুয়া স্কুলেই টিউশন পড়ত। তখনই এই ঘটনা ঘটে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৪ ১৫:৪০
Share:

প্রতীকী ছবি।

দুই পড়ুয়াকে স্কুলের ভিতরেই ধর্ষণের অভিযোগ উঠল প্রধান শিক্ষকের বিরুদ্ধে। শনিবার ঘটনাটি ঘটেছে ওড়িশার কেন্দ্রাপাড়ার একটি বেসরকারি স্কুলে। ইতিমধ্যেই ওই শিক্ষককে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, গত ১৬ জানুয়ারি ষষ্ঠ এবং সপ্তম শ্রেণির দুই ছাত্রীকে ডেকে নিয়ে গিয়ে প্রধান শিক্ষক ধর্ষণ করেন বলে অভিযোগ উঠেছে। এই ঘটনার পর থেকে দুই ছাত্রী স্কুল যাওয়া বন্ধ করে দেয়। কেন স্কুল যেতে চাইছে না তাদের অভিভাবকরা যখন জানতে চান, তখন বিষয়টি প্রকাশ্যে আসে।

পুলিশ জানিয়েছে, স্কুল শুরু হয় সকাল সাড়ে ৬টায়। শেষ হয় সকাল ১১টায়। ছুটির শেষে কিছু পড়ুয়া স্কুলেই টিউশন পড়ত। অভিযোগ, স্কুলের ছুটির পর সকলে বাড়ি চলে গেলে ওই দুই ছাত্রীকে ধর্ষণ করেন প্রধান শিক্ষক। এই ঘটনাটি প্রকাশ্যে আসার পরই স্কুলে বিক্ষোভ দেখান পড়ুয়াদের অভিভাবকরা। প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন নির্যাতিতা দুই পড়ুয়ার অভিভাবকরা। সেই অভিযোগ পেয়েই শিক্ষককে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

তদন্তকারী এক আধিকারিক জানিয়েছেন, প্রধান শিক্ষকের মেডিক্যাল করানো হয়েছে। অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬, ৩৫৪, ৫০৬ ধারা এবং পকসো আইনে মামলা রুজু করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন