Encounter at Anantnag

জম্মু-কাশ্মীরের অনন্তনাগের জঙ্গল ঘিরে তল্লাশি, দুই লস্কর জঙ্গিকে ‘কোণঠাসা’ করল সেনা

সেনা সূত্রে খবর, বৃহস্পতিবার ভোর হতেই আবার অভিযান শুরু করে সেনা এবং পুলিশের যৌথবাহিনী। এক জঙ্গিকে চিহ্নিত করতে পেরেছে সেনা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শ্রীনগর শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৬:১২
Share:

কোকেরনাগে জঙ্গিদের খোঁজে তল্লাশি। ছবি: পিটিআই।

লস্কর-ই-তইবার দুই জঙ্গিকে ঘিরে ফেলা হয়েছে। বৃহস্পতিবার ‘অপারেশন’ শুরুর পরই এমনই দাবি করল সেনা। অনন্তনাগের কোকেরনাগের কাছে জঙ্গলে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয়েছিল বুধবার। জঙ্গিদের গুলিতে সেনার এক কর্নেল, মেজর এবং জম্মু-কাশ্মীর পুলিশের এক ডিএসপির মৃত্যুর পর অভিযান সাময়িক ভাবে স্থগিত করা হয়।

Advertisement

সেনা সূত্রে খবর, বৃহস্পতিবার ভোর হতেই আবার অভিযান শুরু করে সেনা এবং পুলিশের যৌথবাহিনী। এক জঙ্গিকে চিহ্নিত করতে পেরেছে সেনা। এক সেনা আধিকারিক জানিয়েছেন, যে দুই জঙ্গি সেনার উপর হামলা চালিয়েছিল, তাদের মধ্যে এক জন উজেইর খান। সে কোকেরনাগেরই বাসিন্দা। ২০২২ সালে লস্কর-ই-তইবায় যোগ দেয় উজেইর। এই জঙ্গি এবং তার সঙ্গীকে ঘিরে ফেলতেই বৃহস্পতিবার সকালেও সেনার সঙ্গে গুলির লড়াই হয়।

কোকেরনাগে লস্কর জঙ্গিরা জড়ো হচ্ছে, এই খবর পেয়ে গত চার সপ্তাহ ধরে গোটা অনন্তনাগে তল্লাশি অভিযান শুরু করেছিল সেনা এবং পুলিশের যৌথবাহনী। বুধবার কোকেরনাগের কাছে গারুলের জঙ্গলে দুই জঙ্গির আত্মগোপন করার খবর পেয়েই সেখানে অভিযানে গিয়েছিল যৌথবাহিনী। দু’পক্ষের মধ্যে ব্যাপক গুলির লড়াই চলে। সেই সংঘর্ষে দুই সেনাকর্তা এবং এক পুলিশকর্তার মৃত্যু হওয়ায়, তা ছাড়া অন্ধকার নেমে আসায় অভিযান সাময়িক স্থগিত করে দেওয়া হয়েছিল। তবে বৃহস্পতিবার ভোরের আলো ফুটতেই আবার অভিযান শুরু হয়। সেনার একটি সূত্রের দাবি, যে জঙ্গিরা হামলা চালিয়েছে তারা নিষিদ্ধ সংগঠন দ্য রেজ়িস্ট্যান্ট ফ্রন্ট (টিআরএফ)-এর সদস্য। টিআরএফ হল পাকিস্তান সমর্থিত জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার ছায়া শাখা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন