Udhayanidhi Stalin

ছেলে উদরনিধিকে মন্ত্রী করছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী স্ট্যালিন, শপথ বুধবার

ডিএমকের যুব শাখার প্রধান উদয়নিধি ২০২১ সালের বিধানসভা ভোটে প্রথম বার দাঁড়িয়ে রাজধানী চেন্নাইয়ের চিপক-তিরুভাল্লিকেনি কেন্দ্র থেকে জিতেছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ০০:৪৩
Share:

ছেলে উদয়নিধির সঙ্গে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী স্ট্যালিন। ছবি: সংগৃহীত।

বাবার মন্ত্রিসভায় ছেলে। মহারাষ্ট্রের পর এ বার তামিলনাড়ুতে। রাজভবনের বিবৃতি উদ্ধৃত করে সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, বুধবার সকাল সাড়ে ৯ টায় তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী স্ট্যালিন তাঁর মন্ত্রিসভার রদবদল করবেন। সেই রদবদলে মন্ত্রী হবেন তাঁর ছেলে তথা ডিএমকে বিধায়ক উদয়নিধি।

Advertisement

ডিএমকের যুব শাখার প্রধান উদয়নিধি ২০২১ সালের বিধানসভা ভোটে প্রথম বার দাঁড়িয়ে রাজধানী চেন্নাইয়ের চিপক-তিরুভাল্লিকেনি কেন্দ্র থেকে জিতেছিলেন। ৪৫ বছরের উদয়নিধি তাঁর প্রয়াত ঠাকুরদা তথা তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী করুণানিধির মতোই আক্রমণাত্মক বক্তৃতার জন্য পরিচিত। বছর কয়েক আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘অত্যাচার এবং চাপের কারণে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুষমা স্বরাজ এবং অরুণ জেটলির মৃত্যু হয়েছিল’ মন্তব্য করে তিনি বিতর্কও তৈরি করেছিলেন।

প্রসঙ্গত, করুণানিধি মুখ্যমন্ত্রী থাকাকালীন ২০০৯ সালে তামিলনাড়ুর উপমুখ্যমন্ত্রী করেছিলেন সেজ ছেলে স্ট্যালিনকে। সে সময়ই তাঁর ‘রাজনৈতিক উত্তরাধিকারের’ বার্তা স্পষ্ট হয়ে গিয়েছিল। সেই পথে এ বার স্ট্যালিন হাঁটতে চলেছেন বলে মনে করছেন ডিএমকে নেতৃত্বের একাংশ। তবে মন্ত্রিসভায় ঠাঁই দিলেও স্ট্যালিন তাঁর ছেলেকে উপমুখ্যমন্ত্রীর পদ দেবেন কি না, তা এখনও স্পষ্ট নয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন