গোরক্ষপুরের আকাশে ইউএফও?

ইউএফও দেখা গেল গোরক্ষপুরের আকাশে! শনিবারের আকাশে বিশালাকার ধূসর বস্তুটি দেখে অন্য কিছু ব্যাখ্যা দিতে পারেননি প্রত্যক্ষদর্শীরা। তবে সরকারি ভাবে ওটা ইউএফও কি না সে ব্যাপারে নিশ্চিত করে কিছু জানানো হয়নি। সোশাল মিডিয়ায় সে ছবি এখন ভাইরাল হয়ে গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০১৫ ১৯:১৮
Share:

ইউএফও দেখা গেল গোরক্ষপুরের আকাশে! শনিবারের আকাশে বিশালাকার ধূসর বস্তুটি দেখে অন্য কিছু ব্যাখ্যা দিতে পারেননি প্রত্যক্ষদর্শীরা। তবে সরকারি ভাবে ওটা ইউএফও কি না সে ব্যাপারে নিশ্চিত করে কিছু জানানো হয়নি। সোশাল মিডিয়ায় সে ছবি এখন ভাইরাল হয়ে গিয়েছে। এ নিয়ে নানা জল্পনাও ছড়িয়েছে।

Advertisement

গত শনিবার গোরক্ষপুরের পাদ্রী বাজার এলাকায় হঠাত্ই আকাশে একটি বিশালাকার ধূসর বস্তু দেখা যায়। স্থানীয় মানুষের মধ্যে উত্তেজনা ছড়ায়। কিন্তু তার মধ্যেই দু’একজন ছবি তুলে নেন। কিছুক্ষণের মধ্যেই পুলিশ জায়গাটি ঘিরে ফেলে। গুজব ছড়িয়েছে, কানপুর এবং লখনউয়ের আকাশেও নাকি একই জিনিস দেখা গিয়েছে।

কিন্তু বিষয়টা ঠিক কী?

Advertisement

এক এক জনের কাছে এর এক এক রকম ব্যাখ্যা। গোরক্ষপুর বিশ্ববিদ্যালয়ের ভুগোল বিভাগের অধ্যাপক কে এন সিংহের ব্যাখ্যা, ‘‘ওটা মোটেই ইউএফও নয়। জমে যাওয়া কুয়াশা হতে পারে। আবার অনেক উচ্চতায় কার্বন ডি-অক্সাইড হলেও ওরকম দেখাতে পারে।’’ আবার স্থানীয় এসপি লব কুমার রঞ্জন জানিয়েছেন, পুরোটাই গুজব। ছবিটি সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর থেকে ঝড়ের বেগে গুজব ছড়িয়েছে। অনেক জায়গা থেকেই ইউএফও দেখার খবর আসছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন