COVID 19

পাঁপড় খেতে বলা সেই কেন্দ্রীয় মন্ত্রী নিজেই কোভিড আক্রান্ত

গত জুলাইয়ে করোনা নিয়ে তাঁর একটি ভিডিয়ো সামনে আসে। তা নিয়ে কম হইচই হয়নি। এক বিশেষ ব্র্যান্ডের পাঁপড় খেতে বলেছিলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২০ ১৪:৩২
Share:

কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল। ফাইল চিত্র।

কৃষি প্রতিমন্ত্রী কৈলাস চৌধুরীর পর করোনায় আক্রান্ত হলেন আরও এক কেন্দ্রীয় মন্ত্রী অর্জুনরাম মেঘওয়াল। ইনিই সেই মন্ত্রী, যিনি কিছু দিন আগে একটি নির্দিষ্ট ব্র্যান্ডের পাঁপড় খাওয়ার পরামর্শ দিয়েছিলেন কোভিড সংক্রমণ ঠেকাতে। শনিবার নমুনা পরীক্ষা করা হলে তাঁর কোভিড পজিটিভ ধরা পড়ে। দিল্লির এমস-এ ভর্তি করানো হয়েছে মেঘওয়ালকে।

অর্জুন মেঘওয়াল রাজস্থানের বিকানেরের বিজেপি সাংসদ এবং কেন্দ্রের ভারী শিল্প এবং সংসদীয় বিষয়ক মন্ত্রী। সূত্রের খবর, কোভিডের উপসর্গ ধরা পড়ার পর দু’বার নমুনা পরীক্ষা করা হয় মেঘওয়ালের। দু’বারই রিপোর্ট পজিটিভ আসে। তার পরই তাঁকে এমস-এ ভর্তি করানো হয়।

Advertisement

গত জুলাইয়ে করোনা নিয়ে মেধওয়ালের একটি ভিডিয়ো সামনে আসে। ভাইরালও হয় ওই ভিডিয়ো। সেখানে এক বিশেষ ব্র্যান্ডের পাঁপড় খেতে বলেছিলেন তিনি। সেই পাঁপড়ে নাকি অ্যান্টিবডি তৈরির ক্ষমতা আছে, যা করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করবে— এমনই দাবি করেছিলেন তিনি।

নিজে করোনা আক্রান্ত হওয়ার পর অবশ্য আর পাঁপড় প্রসঙ্গে যাননি মেঘওয়াল। শুধু বলেছেন, “আমি ঠিক আছি। কোভিডের উপসর্গ ধরা পড়ায় নমুনা পরীক্ষা করাই। তাতে দুটো রিপোর্টই পজিটিভ এসেছে। চিকিৎসকদের পরামর্শ মতোই হাসপাতালে ভর্তি হয়েছি। অনুরোধ, যাঁরা আমার সংস্পর্শে এসেছিলেন, তাঁরা নিজেদের স্বাস্থ্যের খেয়াল রাখুন।”

Advertisement

আরও পড়ুন: সংক্রমণ কমার লক্ষণ নেই, দেশে নতুন আক্রান্তের সংখ্যা ৬৪,৩৯৯

শনিবারই আর এক কেন্দ্রীয় মন্ত্রী কৈলাস চৌধুরী করোনায় আক্রান্ত হয়েছেন। তিনিও রাজস্থানেরই সাংসদ। বারমেঢ় লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় কৃষি প্রতিমন্ত্রী কৈলাস নিজেই তাঁর আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন। জোধপুরের একটি হাসপাতালে চিকিৎসা চলছে তাঁর। টুইট করে তিনি বলেন, ‘‘কিছু লক্ষণ দেখা দেওয়ায় পরীক্ষা করিয়েছিলাম। রিপোর্ট পজিটিভ এসেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন