Noida

Noida Airport: বিমানবন্দর তৈরিতে দেরি হলে দিন প্রতি ১০ লাখ জরিমানা! হুঁশিয়ারি উত্তরপ্রদেশের মন্ত্রীর

পশ্চিম উত্তরপ্রদেশের গৌতমবুদ্ধ নগর জেলার জেওয়ার এলাকায় গড়ে তোলা হচ্ছে গ্রিনফিল্ড বিমানবন্দর।

Advertisement

সংবাদ সংস্থা

নয়ডা শেষ আপডেট: ২২ মে ২০২২ ১৪:৩৮
Share:

নয়ডা বিমানবন্দর প্রকল্পের নকশা দেখছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ফাইল চিত্র।

দেরি হলেই জরিমানা। আর সেই অঙ্ক খুব একটা কমও নয়। যত দেরি হবে, দিন পিছু জরিমানা দিতে হবে ১০ লক্ষ টাকা! নয়ডা আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণকারী সংস্থাকে এমনই হুঁশিয়ারি দিলেন উত্তরপ্রদেশের শিল্পোন্নয়ন মন্ত্রী নন্দগোপাল গুপ্ত।

পশ্চিম উত্তরপ্রদেশের গৌতমবুদ্ধ নগর জেলার জেওয়ার এলাকায় গড়ে তোলা হচ্ছে গ্রিনফিল্ড বিমানবন্দর। পাঁচ হাজার একর এলাকা জুড়ে জেওয়ারের এই বিমানবন্দরটি তৈরি করছেন জুরিখ আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। এটি তৈরি করতে খরচ পড়বে প্রায় ২৯ হাজার ৫৬০ কোটি টাকা।

Advertisement

২০১৯-এর নভেম্বরে সুইস এয়ারপোর্ট সংস্থা কাজের বরাত পায়। রাজ্য সরকারের সঙ্গে যৌথ উদ্যোগে এটি তৈরি হওয়ার কথা। সরকারের দাবি, নির্মাণ সম্পূর্ণ হলে নয়ডার এই বিমানবন্দরই হবে বিশ্বের চতুর্থ বৃহত্তম।

নয়ডা এবং গ্রেটার নয়ডায় দু’দিনের সফরে গিয়েছিলেন মন্ত্রী। সেখানে গিয়েই যমুনা এক্সপ্রেসওয়ে ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট অথরিটি (ওয়াইইআইডিএ) এবং নয়ডা ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট লিমিটেড (এনআইএএল) কর্তৃপক্ষের সঙ্গে কাজের অগ্রগতি নিয়ে বৈঠকে বসেছিলেন মন্ত্রী নন্দগোপাল। সেখানেই এই হুঁশিয়ারি দেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন