ভোটের খবর করতে আসা মার্কিন সাংবাদিকের শ্লীলতাহানি উত্তরপ্রদেশে

ভারতে এসেছিলেন লোকসভা নির্বাচন কভার করতে। কিন্তু, দেশে ফিরলেন শ্লীলতাহানির অভিজ্ঞতা নিয়ে।  ঘটনাটি উত্তরপ্রদেশের গাজিয়াবাদের। পুলিশ সূত্রে খবর, গত শুক্রবার ৩৮ বছরের এক মহিলা মার্কিন সাংবাদিককে কটূক্তি করেন এক যুবক।

Advertisement

সংবাদ সংস্থা

গাজিয়াবাদ শেষ আপডেট: ০২ এপ্রিল ২০১৯ ১৬:৫১
Share:

অলঙ্করণ: তিয়াসা দাস।

ভারতে এসেছিলেন লোকসভা নির্বাচন কভার করতে। কিন্তু, দেশে ফিরলেন শ্লীলতাহানির অভিজ্ঞতা নিয়ে। ঘটনাটি উত্তরপ্রদেশের গাজিয়াবাদের। পুলিশ সূত্রে খবর, গত শুক্রবার ৩৮ বছরের এক মহিলা মার্কিন সাংবাদিককে কটূক্তি করেন এক যুবক। করা হয় শ্লীলতাহানিও। ওই মহিলা সাংবাদিকের অভিযোগের প্রেক্ষিতে পুলিশ গ্রেফতার করেছে নিশান্ত কৌশিক নামে ওই যুবককে। যে গাড়িটি করে মহিলাকে ধাওয়া করেছিলেন ওই অভিযুক্ত, বাজেয়াপ্ত করা হয়েছে সেই গাড়িটিও।

Advertisement

সূত্রের খবর, জানুয়ারি মাসে আমেরিকা থেকে এ দেশে এসেছিলেন ওই মহিলা সাংবাদিক। এসেছিলেন তাঁর বোনও। তিনিও পেশায় সাংবাদিক। মহিলার অভিযোগ, গত শুক্রবার রাতে বোনকে নিয়ে দোকানে যাচ্ছিলেন তিনি তখনই কৌশিক তাঁদের পিছু নেয়। মহিলার অভিযোগ, তাঁরা রিকশ করে দোকানে যাচ্ছিলেন। পিছনে গাড়িতে ছিলেন ওই যুবক। কেনাকাটি করতে তিনটি দোকানে গিয়েছিলেন তাঁরা। কিন্তু, কখনই তাদের পিছু ছাড়েননি ওই যুবক। প্রতিবারই দোকানের বাইরে দাঁড়িয়ে ছিলেন তিনি। এ ভাবে কাটে প্রায় ৫০ মিনিট।

আরও পড়ুন: আচরণবিধি লঙ্ঘন, কল্যাণ সিংহের বিরুদ্ধে রাষ্ট্রপতির দ্বারস্থ নির্বাচন কমিশন

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

এক সময় রিকশটি থামাতেও বলেন কৌশিক। তখনই প্রতিবাদ করেন ওই মহিলা সাংবাদিক। অভিযোগ, মহিলার হাত ধরে টান দেন যুবক। মার্কিন সাংবাদিকের অভিযোগ, তাঁর গায়ে আশালীন ভাবে হাতও দেন ওই যুবক।

আরও পড়ুন: মুম্বইয়ে রাতের রাস্তায় পর পর গাড়িতে ধাক্কা মত্ত অভিনেত্রীর

সে দিন রাতেই পুলিশে অভিযোগ করেন ওই মহিলা। ইন্দিরাপুরম থানার দায়িত্বপ্রাপ্ত পুলিশ আধিকারিক সন্দীপ সিংহ জানিয়েছেন, মহিলার অভিযোগের প্রেক্ষিতে গ্রেফতার করা হয়েছে যুবককে। পাশাপাশি, ওই মহিলা সাংবাদিক দেশে ফিরে গিয়েছেন বলেও জানিয়েছে পুলিশ।

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন