National News

‘জ্যান্ত পুঁতে দেব’, হুমকি যোগীর মন্ত্রীর

সংসদে নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হওয়ার পরে উত্তরপ্রদেশে সব চেয়ে বেশি বিক্ষোভ হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

আলিগড় শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২০ ০২:৪৩
Share:

রঘুরাজ সিংহ। —ফাইল ছবি

সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে দেশ জুড়ে প্রতিবাদে রক্তচাপ বাড়ছে বিজেপি নেতাদের। সম্ভবত সে কারণেই একের পর এক বিজেপি নেতা বিরোধীদের হুমকি দিচ্ছেন।

Advertisement

পশ্চিমবঙ্গে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের ‘গুলি করে মারব’ মন্তব্যে ইতিমধ্যেই বিতর্ক তৈরি হয়েছে। এই আবহে দিলীপের দলের আর এক নেতা হুমকি দিলেন, নরেন্দ্র মোদী-যোগী আদিত্যনাথের বিরুদ্ধে স্লোগান দিলে ‘জ্যান্ত পুঁতে দেওয়া হবে’। তিনি উত্তরপ্রদেশের মন্ত্রী রঘুরাজ সিংহ। উত্তরপ্রদেশের আলিগড়ে সিএএ-র সমর্থনে গত কাল জনসভা করে বিজেপি। সেই সভায় রঘুরাজ বলেন, ‘‘নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে কেউ যদি স্লোগান দেয়, তা হলে তাকে আমি জ্যান্ত পুঁতে দেব।’’

সংসদে নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হওয়ার পরে উত্তরপ্রদেশে সব চেয়ে বেশি বিক্ষোভ হয়েছে। সিএএ-বিরোধী বিক্ষোভে যোগী-রাজ্যে ১৯ জন প্রাণ হারিয়েছেন। আলিগড় বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা মোদী ও যোগীর নামে ‘মুর্দাবাদ’ স্লোগানও তুলেছিলেন। অনেকেই মনে করছেন, রঘুরাজের হুঁশিয়ারির লক্ষ্য আলিগড়ের পড়ুয়ারাই।

Advertisement

আরও পড়ুন: সিএএ: উত্তরপ্রদেশে চিহ্নিত ৩২ হাজার

সিএএ-বিরোধীদের হুঁশিয়ারি দিয়ে রঘুরাজ বলেছেন, ‘‘এক শতাংশ মানুষ সিএএ-র বিরোধিতা করছে। এ দেশে থাকবে, আমাদের টাকায় খাবে আর আমাদের নেতাদের বিরুদ্ধেই মুর্দাবাদ স্লোগান তুলবে। এই দেশ সব জাতি-ধর্মের। কিন্তু প্রধানমন্ত্রী বা মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে স্লোগান বরদাস্ত করা হবে না।’’ গত কাল নদিয়ার রানাঘাটে সিএএ-র সমর্থনে বক্তৃতায় ‘থাকা-খাওয়ার’ প্রসঙ্গ তুলে ‘গুলি করে মারার’ হুমকি দিয়েছিলেন দিলীপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন