Uttar Pradesh

বিচারাধীন বন্দিদের ঘোরাতে নিয়ে যান শপিং মলে! সাসপেন্ড আধিকারিক-সহ পুলিশের চার কর্মী

হাসপাতালে নিয়ে গিয়ে অভিযুক্তের স্বাস্থ্যপরীক্ষার পর তাঁকে নিয়ে জেলে ফেরার পথে শপিং মলে ঘুরতে যান ওই পুলিশ আধিকারিক এবং কনস্টেবলরা।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ২২:১৪
Share:

শপিং মলে বিচারাধীন বন্দিদের সঙ্গে পুলিশকর্মীদের ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই নড়েচড়ে বসে উত্তরপ্রদেশ প্রশাসন। প্রতীকী ছবি।

বিচারাধীন বন্দিদের সংশোধনাগার থেকে বার করে শপিং মলে ঘোরাতে নিয়ে গিয়েছেন। এই অভিযোগে উত্তরপ্রদেশের এক সাব-ইনস্পেক্টর এবং ৩ কনস্টেবলকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করল প্রশাসন।

Advertisement

শুক্রবার লখনউ পুলিশের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, সাব-ইনস্পেক্টর রামসেবক ছা়ড়া অনুজ ধামা, নিতিন রানা এবং রামচন্দ্র প্রজাপতি নামে ৩ কনস্টেবলকে সাসপেন্ড করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, গত জুনে ঋষভ রাই নামে এক অভিযুক্তকে অস্ত্র আইনে গ্রেফতার করেছিল লখনউ পুলিশ। ওই মামলায় জেল হেফাজতে ছিলেন তিনি। ৭ মার্চ অসুস্থতার জন্য তাঁকে জেল থেকে সরকারি হাসপাতালে নিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছিল। ওই অভিযুক্তকে জেল থেকে হাসপাতালে এবং সেখান থেকে জেলে ফিরিয়ে আনার দায়িত্ব ছিল রামসেবক-সহ কয়েক জন পুলিশকর্মীর। তবে হাসপাতালে নিয়ে গিয়ে অভিযুক্তের স্বাস্থ্যপরীক্ষার পর তাঁকে নিয়ে জেলে ফেরার পথে শপিং মলে ঘুরতে যান ওই পুলিশ আধিকারিক এবং কনস্টেবলরা।

Advertisement

শপিং মলে বিচারাধীন বন্দিদের সঙ্গে পুলিশকর্মীদের ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই নড়েচড়ে বসে উত্তরপ্রদেশ প্রশাসন। তদন্তের পর তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন