সোশ্যাল মিডিয়া নিয়ে নির্দেশিকা অযোধ্যায়

অযোধ্যা জেলা প্রশাসন গত ৩১ অক্টোবর একটি নির্দেশিকা জারি করেছে। রাম জন্মভূমি-বাবরি মসজিদ মামলার কথা মাথায় রেখেই ওই নির্দেশিকা।

Advertisement

সংবাদ সংস্থা

অযোধ্যা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০১৯ ০১:৪০
Share:

নির্দিষ্ট সম্প্রদায়কে আঘাত বা অপমান করে এমন বিষয় সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে নিষেধ করা হল অযোধ্যায়।

অযোধ্যা মামলার রায় ঘোষণার দিন এগিয়ে আসছে। তার আগে সতর্কতামূলক ব্যবস্থা নিতে শুরু করল জেলা প্রশাসন।

Advertisement

অযোধ্যার জেলাশাসক অনুজ কুমার ঝা আজ মানুষের কাছে আবেদন জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ায় এমন কোনও পোস্ট যেন লাইক, ফরোয়ার্ড বা শেয়ার না-করা হয়, যাতে কোনও সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত লাগে। জেলা প্রশাসন নির্দেশিকায় আরও জানিয়েছে, অযোধ্যায় আগামী ২৮ ডিসেম্বর পর্যন্ত মিছিল করা যাবে না। ১৪৪ ধারাও মেয়াদও ওই দিন পর্যন্ত বাড়ানো হয়েছে।

অযোধ্যা জেলা প্রশাসন গত ৩১ অক্টোবর একটি নির্দেশিকা জারি করেছে। রাম জন্মভূমি-বাবরি মসজিদ মামলার কথা মাথায় রেখেই ওই নির্দেশিকা। অনুজ কুমার বলেন, ‘‘আমরা শুধু বলতে চাই, সোশ্যাল মিডিয়ায় মানহানিকর এমন কোনও পোস্ট লাইক, শেয়ার এবং ফরোয়ার্ড করবেন না, যাতে কোনও সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত লাগবে।’’ তাঁর দাবি, উৎসবের মরসুমের কথা ভেবেও ওই নির্দেশিকা। অযোধ্যার জেলাশাসক আরও জানিয়েছেন, নির্দিষ্ট সম্প্রদায়কে আঘাত বা অপমান করে এমন বিষয় সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে নিষেধ করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: মণিপুরে ভুয়ো সংঘর্ষে আফস্পাই ঢাল সেনার

১৭ নভেম্বরের আগে অযোধ্যা মামলার রায় ঘোষণা করতে পারে দেশের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন